Cvoice24.com

দুই নম্বর ইটে কোটি টাকার রাস্তা, কাজ বন্ধ করলেন মেয়র

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১২, ১০ মে ২০২২
দুই নম্বর ইটে কোটি টাকার রাস্তা, কাজ বন্ধ করলেন মেয়র

চট্টগ্রামের সীতাকুণ্ডে ১ কোটি ৭ লাখ টাকার সড়ক উন্নয়ন কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে ঠিকাদারের কাজ বন্ধ করে দিয়েছেন পৌর মেয়র।

গত ৩০ এপ্রিল ‘কোটি টাকার প্রকল্পে দুই নম্বর ইট ব্যবহারের অনুমোদন প্রকৌশলীর’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে পৌরসভার কলেজ রোডে সড়ক উন্নয়ন কাজে দুই নম্বর ইট ব্যবহারের অভিযোগ তুলে ধরে। প্রতিবেদনটি নজরে এলে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম পৌর প্রকৌশলীকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। মেয়রের নির্দেশে তাৎক্ষণিক ঠিকাদারকে কাজ বন্ধ রাখতে জানিয়েছেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী নুরনবী।

নির্বাহী প্রকৌশলী নুরনবী বলেন, ‘৩০ এপ্রিল শুক্রবার ও পরদিন শনিবার অফিস বন্ধ থাকার সুযোগ নিয়ে ঠিকাদার নিন্মমানের ইট ব্যবহার করে থাকতে পারে। এরকম হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগ পাওয়ার সাথে সাথে মেয়রের নির্দেশমতো আমরা কাজ বন্ধ রাখার আদেশ দিয়েছি। এই কাজে ব্যবহৃত ইট পরীক্ষা-নিরীক্ষা করা হবে। নিন্মমানের ইট পাওয়া গেলে সেটা অপসারণ করা হবে।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বলেন, কাজের মান নিয়ে আমরা কখনো আপোষ করিনা। বন্ধের সুযোগে ঠিকাদারের লোকজন নিম্নমানের ইট ব্যবহার করেছে কিনা তা খতিয়ে দেখা হবে। তবে প্রকৌশলীর বিরুদ্ধে আনিত অভিযোগ উড়িয়ে দিয়ে তিনি বলেন, ঠিকাদারের সাথে প্রকৌশলীর যোগসাজশের কোন প্রশ্নই আসেনা। পৌরসভার অধীনে যেকোন কাজের মান নিয়ে প্রকৌশলী কখনো আপোষ করেননা।

সর্বশেষ

পাঠকপ্রিয়