Cvoice24.com

সীতাকুণ্ডে পৌর বিএনপির পাল্টা কমিটি ঘোষণা

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৯, ২১ মে ২০২২
সীতাকুণ্ডে পৌর বিএনপির পাল্টা কমিটি ঘোষণা

চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার ৫ নম্বর ও ৮ নম্বর ওয়ার্ডে বিএনপির পাল্টা কমিটি ঘোষণা করেছে ‘আসলাম সমর্থক গ্রুপ’। 

শনিবার (২১ মে) দুপুরে সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করেন পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও পৌর বিএনপির আহবায়ক কমিটির বর্তমান সদস্য মোজাহের উদ্দিন আশরাফ। 

মোজাহের উদ্দিন আশরাফ বলেন, একটি পক্ষ আসলাম চৌধুরীকে বাদ দিতে উঠে পড়ে লেগেছে। তিনি কারাগারে থাকার সুযোগ নিয়ে উপজেলা বিএনপির আহবায়ক কমিটি থেকে তাকে বাদ দেওয়া হয়েছে। তখন কারণ হিসাবে এক ব্যক্তি একাধিক পদে থাকতে পারবেনা মর্মে দলীয় গঠনতন্ত্রের দোহাই দেওয়া হয়। গোলাম আকবর খন্দকার, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, খায়রুল কবির খোকনসহ জাতীয় অনেক নেতা একাধিক পদে থেকে রাজনীতি করছেন। এই অপকৌশল করে তারা আসলাম চৌধুরীর সমর্থক হিসাবে আমাদেরকেও কমিটি থেকে পর্যায়ক্রমে বাদ দিচ্ছেন।

‘এর আগে পৌরসভার কয়েকটি ওয়ার্ডে দলের কমিটি ঘোষণা করে বর্তমান আহবায়ক কমিটি। তবে ঘোষিত এইসব কমিটি আহবায়ক সদস্যদের না জানিয়ে, আনুষ্ঠানিক কোন বৈঠক না করে কাউন্সিলর আজাদের বাসায় বসে করা হয়েছে বলে লিখিত একটি অভিযোগ উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকার বরাবর জমা দেন তারা। 

আর এ ঘটনায় দলের গঠনতন্ত্রের লঙ্ঘন হয়েছে উল্লেখ করে মোজাহের আশরাফ, শহিদুল্লাহ ভূইঁয়া ও খুরশিদকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে আহবায়ক কমিটির নেতৃবৃন্দ। এ বিষয়ে সংবাদ সম্মেলনে আশরাফ অভিযোগ করে বলেন, দলীয় গঠনতন্ত্র মোতাবেক হাতে কিংবা ডাক যোগে দিতে হয় কারণ দর্শানোর নোটিশ। অথচ সেটা না করে তারা আমাদের সম্মানহানির উদ্দেশ্যে কারণ দর্শানোর নোটিশ ফেসবুকে প্রচার করে। যা সম্পূর্ণভাবে আইনের লংঘন। এ বিষয়ে শীঘ্রই আমরা আইনগত পদক্ষেপ গ্রহণ করব।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আহবায়ক কমিটির সদস্য শহিদুল্লাহ ভূইঁয়া, সদস্য খুরশিদ আলম, পৌর যুব দলের সদস্য সচিব জিয়া উদ্দীন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মকমুন রেজা চৌধুরী, সীতাকুন্ড ডিগ্রি কলেজ ছাত্রদলের আহবায়ক আশরাফ জিকু, সদস্য সচিব শাকিল ভূঁইয়াসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সর্বশেষ

পাঠকপ্রিয়