Cvoice24.com

সীতাকুণ্ডে ১ লাখ চিংড়ি পোনা ৩০ কেজি ইলিশ ফেলে পালালো জেলেরা

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৩, ২৮ জুন ২০২২
সীতাকুণ্ডে ১ লাখ চিংড়ি পোনা ৩০ কেজি ইলিশ ফেলে পালালো জেলেরা

সীতাকুণ্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও শাহাদাত হোসেন

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ১ লাখ চিংড়ি পোনা ও ৩০ কেজি ইলিশ ফেলে পালিয়েছে জেলেরা। পরে ভ্রাম্যমাণ আদালত চিংড়ি পোনাগুলো ফের সাগরে অবমুক্ত করে ৫ হাজার টাকায় ইলিশগুলো নিলামে তুলে বিক্রি করে দেন। এছাড়া লাইসেন্স ছাড়া কামরুল হোসাইন নামে এক দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার বিকেলে  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহাদাত হোসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী ও সীতাকুন্ড থানার এসআই মো. ফারুকের নেতৃত্বে পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, অবৈধভাবে সাগর থেকে চিংড়ির পোনা আহরণ করার অপরাধে বাশঁবাড়িয়া ইউনিয়নের আকিলপুরে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পাচারের জন্য সংরক্ষণ করা অবস্থা থেকে আনুমানিক ১ লাখ গলদা চিংড়ির পোনা জব্দ করা হয়। তবে অভিযানের কথা জানতে পেরে এই চক্রের সাথে জড়িত সবাই আগেই পালিয়ে যায়। অভিযানে চিংড়ি আহরণ ও পরিবহনে ব্যবহৃত সরঞ্জামাদি জব্দ করা হয়। পরে উদ্ধারকৃত চিংড়ির পোনা কুমিরার সাগর উপকূলে অবমুক্ত করা হয়েছে। একই অভিযানে লাইসেন্স না থাকার অপরাধে বড় কুমিরা বাজারের পশু খাদ্য ভান্ডারের মালিক কামরুল হোসাইনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কুমিরার জাহানাবাদ গাবতলী ঘাটে পৌঁছালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান দেখে আনুমানিক ৩০ কেজি ইলিশ মাছ রেখে জেলেরা পালিয়ে যায়। পরবর্তীতে মাছগুলো জব্দ করে নিলামে ৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়