Cvoice24.com

জঙ্গল সলিমপুরে জেলা প্রশাসনের অভিযান, ট্রাক-স্কেভেটর জব্দ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৭, ২২ জুলাই ২০২২
জঙ্গল সলিমপুরে জেলা প্রশাসনের অভিযান, ট্রাক-স্কেভেটর জব্দ

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের পাহাড়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।  শুক্রবার  সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চালানো এ অভিযানে পাহাড় কাটায় ব্যবহৃত ৩টি স্কেভেটর ও পাহাড় কাটা মাটি পাচারে ব্যবহৃত ৭টি ড্রাম ট্রাক জব্দ করা হয়।

জেলা প্রশাসন বলছে,  দখলদারদের ‘দুর্ভেদ্য সাম্রাজ্য’ভেঙে জঙ্গল সলিমপুররে কেন্দ্রীয় কারাগার, আইকনিক মসজিদ, জাতীয় তথ্যকেন্দ্র, নভোথিয়েটার ও ইকোপার্ক, ক্রীড়া কমপ্লেক্স তৈরির পরিকল্পনা বাস্তবায়নে এ অভিযান চালানো হয়েছে।

সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমের নেতৃত্বে অভিযানে অংশ নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক, ফেরদৌস আনোয়ার ও সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ অভিযানে অংশ নেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম সিভয়েসকে বলেন, ‘জঙ্গল সলিমপুরকে ঘিরে নেওয়া মহাপরিকল্পনার অংশ হিসেবে পাহাড়ে আজ (শুক্রবার) অভিযান পরিচালনা করা হয়েছে। যে উদ্দেশে আজকের অভিযান ছিল তা শতভাগ সফল হয়েছে। পাহাড় কাটার কাজে ব্যবহৃত সকল সরঞ্জাম জব্দ করা হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশ পেলে খুব শিগগিরই উচ্ছেদসহ অন্যান্য প্রয়োজনীয় কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১৫ জুলাই (শুক্রবার) স্থানীয় সরকার চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাজমুল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মাসুদ কামাল, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হোসেন, রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মং মারমা ও সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম ও সলিমপুর ইউনিয়নের চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ আলীনগর পরিদর্শনে যান। 

পরিদর্শন শেষে ফেরার পথে চেয়ারম্যানের গাড়ি থেকে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আরিফকে নামিয়ে বেধড়ক মারধর করে ইয়াসিন বাহিনীর সন্ত্রাসীরা। এ সময় সবার সামনে মেম্বার আরিফের বুকে আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে মারধর করে তারা। এ ঘটনায় আরিফ মেম্বারের ছোট ভাই আবদুল আলীম বাদী হয়ে ইয়াসিন, ফারুকসহ ৬ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। এরপরই সোমবার (১৮ জুলাই) দুপুর ১টার দিকে চট্টগ্রাম নগরের কোতোয়ালী থেকে ডিবি পুলিশের সহায়তায় সীতাকুণ্ড থানার ইন্সপেক্টরের নেতৃত্বে পুলিশের একটি দল ইয়াসিনকে গ্রেপ্তার করে।

সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের সামনে জনপ্রতিনিধিকে মারধরের ঘটনা হতবাক করে দেশবাসীকে। এই ঘটনার পরই আলোচনায় আসে আলীনগরের স্বঘোষিত রাজা মোহাম্মদ ইয়াসিন। 

-সিভয়েস/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়