Cvoice24.com

পুরো খেলা না খেলেও চ্যাম্পিয়ন সীতাকুণ্ডের সাদেক মস্তান (রহঃ) উচ্চ বিদ্যালয়

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ২২:১১, ১০ সেপ্টেম্বর ২০২২
পুরো খেলা না খেলেও চ্যাম্পিয়ন সীতাকুণ্ডের সাদেক মস্তান (রহঃ) উচ্চ বিদ্যালয়

জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ফুটবল প্রতিযোগিতায় উপজেলার মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সাদেক মস্তান (রহঃ) উচ্চ বিদ্যালয়। রানার্স আপ হয়েছে ক্যাপ্টেন শামসুল হুদা উচ্চ বিদ্যালয়। তবে খেলোয়াড়দের হেনস্থার অভিযোগে শেষ ২৫ মিনিট খেলা বর্জন করে ক্যাপ্টেন শামসুল হুদা উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়রা। 

শনিবার (১০ সেপ্টেম্বর) সীতাকুণ্ড সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়।

জানা যায়, জাতীয়ভাবে অনুষ্ঠিত হওয়া স্কুল ভিত্তিক ক্রীড়া প্রতিযোগিতার ফুটবলে উপজেলার মধ্যে সাদেক মস্তান (রহঃ) উচ্চ বিদ্যালয় ও ক্যাপ্টেন শামসুল হুদা উচ্চ বিদ্যালয় ফাইনালে মুখোমখি হয়। খেলার প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় সাদেক মস্তান (রহঃ) উচ্চ বিদ্যালয়। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর কিছুক্ষণ পর দর্শকদের থেকে ক্যাপ্টেন শামসুল হুদা উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়দের দিকে কে বা কারা পাথর ছুড়ে মারে। এরপর খেলোয়াড়দের সাথে কয়েকজন দর্শকের বাগবিতণ্ডা হলে কয়েকজন দর্শক একজন খেলোয়াড়কে টেনে মাঠের বাইরে নেওয়ার চেষ্টা করে। এরপর বিদ্যালয়টির খোলোয়াড়রা খেলা বর্জন করে মাঠে বসে পড়ে। এ সময় ক্যাপ্টেন শামসুল হুদা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্টু কুমার সিংহ মাঠে নেমে খেলোয়াড়দের বারবার অনুরোধ করলেও খেলোয়াড়রা আর খেলতে নামেননি। পরবর্তীতে নির্ধারিত সময় শেষে ১-০ গোলে এগিয়ে  থাকা সাদেক মস্তান (রহঃ) উচ্চ বিদ্যালয়কে বিজয়ী ঘোষণা করা হয়। 
তবে খেলা দেখতে যাওয়া দর্শকদের ভাষ্যমতে সাদেক মস্তান (রহঃ) উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়, শিক্ষক ও দর্শকদের আচরণ ছিল মারমুখী। প্রতিপক্ষের খেলোয়াড়দের বারবার অপমান জনক কথাবার্তা ও নানাভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করে তারা। এই কারণেই বিরক্ত হয়ে খেলা বর্জন করে ক্যাপ্টেন শামসুল হুদা উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়রা।

বিষয়টি কিছুটা স্বীকারও করে নেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা আলম সরকার। তিনি বলেন, বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা শিক্ষকদের কথা শুনবেনা এটা অত্যন্ত দুঃখজনক। দুটি বিদ্যালয়ের খেলোয়াড়দের ডেকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এছাড়া উদ্ধত আচরণের জন্য সাদেক মস্তান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক ও খেলোয়াড়দের কাছে জবাব চাওয়া হবে। 

তিনি আরও বলেন, বিদ্যালয় পর্যায়ে খেলাধুলা হবে আনন্দ ও সম্পীতির বন্ধন। এখানে অনাকাঙ্ক্ষিত ঘটনা কোনভাবেই মেনে নেওয়া হবেনা।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়