Cvoice24.com

জঙ্গল সলিমপুরে আটকদের থেকে ২২ ‘অপরাধী’ শনাক্ত, অন্যদের ছেড়ে দিয়েছে পুলিশ

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৫, ১১ সেপ্টেম্বর ২০২২
জঙ্গল সলিমপুরে আটকদের থেকে ২২ ‘অপরাধী’ শনাক্ত, অন্যদের ছেড়ে দিয়েছে পুলিশ

চট্টগ্রামের সীতাকুন্ডে প্রশাসনের বাধার মুখে কোনঠাসা হয়ে ঢাকায় মানববন্ধন করতে যাওয়ার পথে আটক ৬৩ জঙ্গল সলিমপুরের বাসিন্দার মধ্যে ২২ জনকে ‘অপরাধী’ হিসেবে শনাক্ত করেছে পুলিশ। জঙ্গল সলিমপুরের বিভিন্ন ঘটনার তিনটি মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে। বাকি ৪২ জনকে কোন ধরনের অপরাধ কর্মকাণ্ডের সম্পৃক্ততা পাওয়া না যাওয়ায় ছেড়ে দিয়েছি।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে শনিবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে দুটি বাস ভাড়া করে ঢাকা যাওয়ার পথে ৬৩ বাসিন্দাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। 

সীতাকুন্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, আটককৃতদের মধ্য থেকে যাচাই-বাছাই শেষে ২২ জন অপরাধী হিসাবে শনাক্ত হয়েছে। অপরাধের সাথে জড়িত না থাকায় বাকিদের ছেড়ে দেওয়া হয়েছে। যাদের ছেড়ে দেওয়া হয়েছে তাদের বেশিরভাগ বয়ষ্ক মানুষ। মূল অপরাধীরা এদের নিয়ে যাচ্ছিল মানুষের সহানুভূতি আদায়ের উদ্দেশ্যে।

প্রসঙ্গত জঙ্গল সলিমপুর জেলা প্রশাসনের উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ-সংঘর্ষের ঘটনা চালিয়ে যাচ্ছে সেখানকার অবৈধ বাসিন্দারা। এনিয়ে দফায় দফায় প্রশাসনের সঙ্গে সংর্ঘষেও জড়িয়েছে তারা। মামলার আসামিও হতে হয়েছে। সীতাকুণ্ডে প্রশাসনের বাধার মুখে কোণঠাসা হয়ে পড়া অবৈধ বসতি গড়া এসব বাসিন্দারা এবার ঢাকায় যাচ্ছিলেন প্রতিবাদী মানববন্ধন করতে। তবে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেশি দূর এগুতে পারেনি তারা। সীতাকুন্ড থানা এলাকা পার হতেই পুলিশের হাতে আটক হতে হয়েছে তাদের।

এরআগে গত ৮ সেপ্টেম্বর পূর্ব ঘোষণা অনুযায়ী জঙ্গল সলিমপুরে আটকে রাখা বাসিন্দাদের নিরাপদে বের করে আনতে গেলে ক্ষিপ্ত হয়ে প্রশাসনের সঙ্গে সংঘর্ষে জড়ায় সন্ত্রাসীরা। এসময় প্রশাসনের উপর তারা ককটেল ও ইট-পাটকেল নিক্ষেপ করলে আইনশৃঙ্খলা বাহিনীও আত্মরক্ষার্থে ফাঁকা গুলি ছুঁড়ে। 

এরও আগে, গত ৩০ আগস্ট জঙ্গল সলিমপুরে অবৈধ বসবাসকারীদের সরে যেতে মাইকিং করা হয়। একইসঙ্গে নিজ দায়িত্বে মালামাল সরিয়ে জায়গা খালি না করলে আইন অনুযায়ী উচ্ছেদ করা হবে বলে আল্টিমেটাম দেয় জেলা প্রশাসন।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়