Cvoice24.com

জঙ্গল সলিমপুরের বাসিন্দাদের আবার জেলা প্রশাসনের হুঁশিয়ারি

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৯, ২৩ সেপ্টেম্বর ২০২২
জঙ্গল সলিমপুরের বাসিন্দাদের আবার জেলা প্রশাসনের হুঁশিয়ারি

জঙ্গল সলিমপুরে অবৈধভাবে বসতি গড়ে বসবাসরত এক হাজার ভূমিহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে

জঙ্গল সলিমপুরের এ অভিযান ভূমিদস্যু ও পাহাড় খেকোদের বিরুদ্ধে জানিয়ে প্রকৃত গরীব অসহায় ভূমিহীন পরিবারকে অভয় দিয়েছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা। একইসঙ্গে পাহাড়খেকো, ভূমিদস্যু, সন্ত্রাসীদের যারা আশ্রয়-প্রশ্রয় বা সহযোগিতা করবে, মদদ দিবে, গোপনে মিটিং করবে তাদের প্রত্যেকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ার করা হয়।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) চট্টগ্রামের সীতাকুণ্ডের সলিমপুর ইউনয়ন পরিষদ প্রাঙ্গণে জঙ্গল সলিমপুরে অবৈধভাবে বসতি গড়ে বসবাসরত ভূমিহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে জেলা প্রশাসনের কর্মকর্তারা। জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের পক্ষে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মাসুদ কামাল। 

এসময় তিনি বলেন, জেলা প্রশাসন সবসময় চট্টগ্রামের গরীব, অসহায়, দুঃস্থ ও মেহনতী মানুষের পাশে আছে। জেলা প্রশাসক মমিনুর রহমান স্যার অত্যন্ত মানবিক একজন মানুষ। বিগত করোনাকালে তিনি নিজে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। তিনি অসহায়ের পক্ষে কাজ করে যাচ্ছেন। কোন অপপ্রচার বা রক্তচক্ষুকে তিনি ভয় পান না। 

 সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, আলীনগরের ভূমিদস্যু ও পাহাড়খেকো সন্ত্রাসীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চলবে। ছিন্নমূলের গরীব, অসহায়, সাধারণ মানুষকে উচ্ছেদ করার কোন পরিকল্পনা সরকারের নেই। তবে আলীনগরের পাহাড়খেকো, ভূমিদস্যু সন্ত্রাসীদের যারা আশ্রয়-প্রশ্রয় বা সহযোগিতা করবে, মদদ দিবে, গোপনে মিটিং করবে তাদের প্রত্যেকের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিবে, এদের কাউকে জঙ্গল সলিমপুর থাকতে দেওয়া হবে না, প্রত্যেককে উচ্ছেদ করা হবে। 

পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে এক হাজার ভূমিহীন পরিবারের মাঝে ১৫ কেজি করে খাদ্যসামগ্রী দেওয়া হয়। এসবের মধ্যে ছিল চাল, ডাল, লবণ, চিনি ও তেলসহ আট প্রকার নিত্যপ্রয়োজনীয়  পণ্য। 

অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলমগীর, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, সাবেক সভাপতি সেকান্দর হোসাইন বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন সলিমপুর ইউনিয়নের চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ।

সভায় জঙ্গল সলিমপুরের বাসিন্দারা সন্ত্রাসীদের সাথে না থাকা ও সরকারের পরিকল্পনা বাস্তবায়নে প্রয়োজনীয় সহযোগিতা করার আশ্বাস দেন। 

সর্বশেষ

পাঠকপ্রিয়