Cvoice24.com

অনুমতি না নিয়ে সমাবেশ, পুলিশের লাঠিচার্জে পণ্ড যুবদলের ঈদ পুনর্মিলনী

সীতাকু্ণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ২৩:২৩, ২৫ এপ্রিল ২০২৩
অনুমতি না নিয়ে সমাবেশ, পুলিশের লাঠিচার্জে পণ্ড যুবদলের ঈদ পুনর্মিলনী

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় যুবদলের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে পুলিশ ও যুবদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় চার পুলিশসহ অন্তত ১২/১৪ জন আহত হয়েছে বলে জানা গেছে। 

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেলে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের সাগর পাড়ে এই ঘটনা ঘটে। যুবদলের দাবি পুলিশ অনুষ্ঠান স্থলে এসে বিনা কারণে লাঠিচার্জ করে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান পণ্ড করে দেয়। এতে এক মহিলা নেত্রীসহ ১০ নেতা কর্মী আহত হয়। অন্যদিকে পুলিশ বলছে ঝুঁকিপূর্ণ স্থানে পূর্বানুমতি ছাড়া এবং আইনশৃঙ্খলা বাহিনীকে কোনরুপ অবগত না করে অবৈধভাবে সমাবেশ করছিল বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা। সমাবেশ থেকে সরকার বিরোধী বিভিন্ন বক্তব্য দিলে স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মীরা উত্তেজিত হয়ে পড়ে। খবর পেয়ে অনুষ্ঠান স্থলে এসে পুলিশ বিনা অনুমতিতে সমাবেশ করার কারণ জানতে চান। এতে যুব দলের নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হয়ে পুলিশের উপর চড়াও হয়।

সীতাকুণ্ড উপজেলা যুবদলের আহ্বায়ক ফজলুল করিম চৌধুরী বলেন, যুবদলের উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বিনা কারণে পুলিশ বাধা সৃষ্টি করে। পুলিশের লাঠিচার্জে মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার নেলিসহ বিএনপি ও যুবদলের ১০ জন আহত হয়েছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, সীতাকুণ্ডে কয়েকটি সরকার অনুমোদিত বিনোদন কেন্দ্র রয়েছে। এসব স্থানে অনুষ্ঠান না করে ঝুঁকিপূর্ণ এলপিজি গ্যাস জোনে পুনর্মিলনীর নামে সমাবেশ করছিল যুবদল। সমাবেশ থেকে সরকার বিরোধী বক্তব্য দিলে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। সমাবেশে গিয়ে অনুমোদন ছাড়া সমাবেশ করার কারণ জানতে চাইলে পুলিশের উপর চড়াও হয় বিএনপি ও যুবদলের নেতা কর্মীরা এতে চারজন পুলিশ সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে চারজনকে আটক করা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়