Cvoice24.com

মায়ের দায়ের করা মামলায় ছেলে গ্রেপ্তার

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩৪, ৬ মে ২০২৩
মায়ের দায়ের করা মামলায় ছেলে গ্রেপ্তার

গ্রেপ্তার মোহাম্মদ হানিফ

চট্টগ্রামের সীতাকুণ্ডে মায়ের দায়ের করা মামলায় মোহাম্মদ হানিফ (৪২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৪ মে) রাতে সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। 

মোহাম্মদ হানিফ ওই এলাকার মৃত আব্দুস ছমদের পুত্র।

এর আগে গত ১৮ এপ্রিল চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন মা লায়লা বেগম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পিতার মৃত্যুর পর বিগত কয়েক মাস ধরে পৈত্রিক সম্পত্তি বিক্রি করে টাকা দেওয়ার জন্য মাকে চাপ দিতে থাকে মো. হানিফ ও তার ছোট ভাই আলাউদ্দিন। কিন্তু স্বামীর বাড়ি-ভিটা বিক্রি করতে অস্বীকার করে মা। এতে ক্ষিপ্ত হয়ে গত ১৪ এপ্রিল রাত একটার সময় মাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয় দুই ছেলে। এসময় আলমারিতে থাকা বিশ হাজার নগদ টাকা ও চার আনা স্বর্ণালংকার হাতিয়ে নেয় বড় ছেলে মো. হানিফ। বিতাড়িত হয়ে বৃদ্ধা মা আশ্রয় নেন মেয়ের শ্বশুরবাড়িতে। 

লায়লা বেগম বলেন, আমার একটা ছেলেকেও আমি মানুষ করতে পারিনি। দুজনেই কুলাঙ্গার সন্তান। সম্পদের লোভে তারা অন্ধ হয়ে গেছে। 

নাম প্রকাশ না করে তাদের এক আত্মীয় জানান, বড় ছেলে মোহাম্মদ হানিফ সেনাবাহিনীতে চাকরি করতো।  নারী কেলেঙ্কারি জনিত ঘটনা ও শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে চাকরিচ্যুত করা হয়। পরবর্তীতে মেজর মান্নানের মালিকানাধীন একটি গার্মেন্টসে চাকরি করেন তিনি। সেখান থেকে টাকা পয়সা হাতিয়ে হঠাৎ করে বড়লোক বনে যান। পরবর্তীতে সেখান থেকেও চাকরিচ্যুত  হন তিনি। সেখানেও তার বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়। বর্তমানে শিপইয়ার্ডের পুরাতন লোহা ব্যবসার সাথে জড়িত তিনি। 

দ্বিতীয় সন্তান মোহাম্মদ আলাউদ্দিন চুরি-ডাকাতির সাথে জড়িত। এর আগে ভাটিয়ারীতে একটি বাড়িতে ডাকাতি করতে গিয়ে ধরা পড়ে তিন মাস জেল ভোগ করে। সম্পদের জন্য দুই ছেলে কর্তৃক বৃদ্ধা মাকে বারবার নির্যাতনের বর্ণনা দেন তিনি। এই ঘটনায় বৃদ্ধা মা দুই ছেলের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করলে আদালত দুই জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। তবে বড় ভাই গ্রেপ্তার হলেও ছোট ভাইকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

সীতাকুণ্ড থানার এসআই নাসির উদ্দিন জানান, মায়ের দায়ের করা একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি মোহাম্মদ হানিফকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। অপর আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়