Cvoice24.com

ঘুষ না দেয়ায় এনআইডি দিতে প্রবাসীকে হয়রানি, এক সপ্তাহ সময় নিলেন কর্মকর্তা

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ২৩:১৩, ৮ মে ২০২৩
ঘুষ না দেয়ায় এনআইডি দিতে প্রবাসীকে  হয়রানি, এক সপ্তাহ সময় নিলেন কর্মকর্তা

ঘুষ না দেয়ায় জাতীয় পরিচয় পত্র দিতে হয়রানির অভিযোগ উঠেছে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী মোহাম্মদ জাফরের বিরুদ্ধে। এ অভিযোগ তিনি অস্বীকার করলেও এক মাস আগে জমা দেওয়া আবেদনপত্র সার্ভারে এন্ট্রিও করেন নি। তার দ্বারস্থ হলে তিনি এ দ্বার- ও দ্বার ঘুরিয়েছেন। সবশেষে হয়রানির অভিযোগ কানে গেলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মাইনুল হক ওই প্রবাসীকে এক সপ্তাহের মধ্যে জাতীয় পরিচয়পত্র দেবেন বলে আশ্বস্ত করেন।

পৌরসভা ১ নম্বর ওয়ার্ড নুনাছড়ার মোহাম্মদ ফয়েজ উল্লাহ অভিযোগ করে জানান, দেশে এসে জাতীয় পরিচয়পত্রের দরকার হলে সীতাকুন্ড উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করে সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র সহ বিগত ২৩ মার্চ তারিখে আবেদন জমা করেন। আবেদন জমা দেওয়ার সময় ছবি তুলে এবং ফিঙ্গারিং করার পর তিন হাজার টাকা ঘুষ চান অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মো. জাফর। এ সময় তিনি ৩ হাজার টাকা দিতে অপারগতা প্রকাশ করে ৫০০ টাকা দেওয়ার কথা বলেন।

তখন জাফর ক্ষিপ্ত হয়ে তাকে বলেন— টাকা লাগবে না আপনার আবেদন এমনি পাঠিয়ে দিচ্ছি। তবে আপনার আইডি কার্ড বেরোতে তিনমাস লাগতে পারে আবার ছয় মাসও লাগতে পারে।'

সেদিন আবেদনপত্র জমা করে চলে আসেন তিনি। এরপর গত দেড় মাসে কয়েকবার যোগাযোগ করেন উপজেলা নির্বাচন অফিসে। সেখান থেকে প্রতিবারই ফাইল ঢাকা পাঠানোর কথা  জানানো হচ্ছিল। দীর্ঘ প্রায় দেড় মাস হয়ে যাওয়ার কারণে আজ ৮ মে সকালে ঢাকা নির্বাচন অফিসে যোগাযোগ করেন ফয়েজ উল্লাহ। কিন্তু সেখান থেকে তার দেওয়া নাম্বারের কোন ফাইল জমা হয়নি বলে জানানো হয়। বিষয়টি জানতে ভুক্তভোগী ফয়েজ উল্লাহকে নিয়ে উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করলে সেখান থেকে এক সপ্তাহের সময় চাওয়া হয়। এক সপ্তাহের মধ্যে জাতীয় পরিচয়পত্র হাতে পাওয়া যাবে বলে জানান নির্বাচন কর্মকর্তা মাইনুল আলম।

ডাটা এন্ট্রি অপারেটর জাফর উদ্দিনের ঘুষ চাওয়ার বিষয়ে তিনি বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়