Cvoice24.com

সীতাকুণ্ডে গৃহবধূকে গলা কেটে হত্যা, যৌতুকের বলি?

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৪:০৮, ১০ মে ২০২৩
সীতাকুণ্ডে গৃহবধূকে গলা কেটে হত্যা, যৌতুকের বলি?

নিহত রোশনি আক্তার সায়মা

চট্টগ্রামের সীতাকুণ্ডে রোশনি আক্তার সায়মা (২১) নামের এক গৃহবধূকে গলা কেটে হত্যা করা হয়েছে। মঙ্গলবার (৯ মে) রাত বারোটার দিকে উপজেলার মুরাদপুর ইউনিয়নের হাসনাবাদ গ্রামের বেড়িবাঁধ সংলগ্ন এলাকা নিহতের শ্বশুরবাড়ির উঠানে এই ঘটনা ঘটে। 

নিহত রোশনি আক্তার সায়মা একই এলাকার দেলোয়ার আলমের স্ত্রী। তবে এটাকে স্বামী এবং ননদের পরিকল্পিত হত্যাকাণ্ড বলে দাবি করছে নিহত রোশনি আক্তার সায়মার পরিবারের সদস্যরা।

স্থানীয় সূত্রে জানা যায়, রাত আনুমানিক বারোটার দিকে ডাকাতি করতে এসে গৃহবধূ রোশনি আক্তারকে হত্যা করা হয়েছে বলে তার ননদ ও শ্বশুর-শাশুড়ি চিৎকার করতে থাকে। এ সময় আশপাশের লোকজন এসে ঘর থেকে প্রায় দুইশ গজ দূরে খড়ের গাদার পাশে গৃহবধূ রোশনি আক্তারের লাশ দেখতে পায়। তখন স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে খবর পেয়ে সীতাকুণ্ড থানার পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। 

রোশনি আক্তার সাইমার দাদী, পিতা ও মার সাথে কথা বললে তারা যৌতুকের জন্য শ্বশুর শাশুড়ি ও দুই ননদ মিলে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে দাবি করেন। 

তারা বলেন রোশনি আক্তারকে তার শ্বশুর-শাশুড়ি, ননদরা প্রায় সময় যৌতুকের জন্য নির্যাতন করত। আমাদের পক্ষে যতটুক দেওয়া সম্ভব আমরা সব সময় দেওয়ার চেষ্টা করেছি। কিন্তু তাদের চাহিদার কোন শেষ ছিল না। তাদের নির্যাতনের কথা আমরা মেয়ের জামাইকে জানালে, সে তখন জবাব দেয় ‘এরকম নির্যাতন চলবে। আমার কিছু করার নাই।’

মুরাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম বাহার বলেন, এই হত্যাকাণ্ডের সাথে ডাকাতের কোন সম্পর্ক আছে বলে আমার মনে হয় না। এটি পারিবারিক অথবা অন্য কোন কারণে হওয়ার সম্ভাবনা বেশি। 

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, প্রাথমিকভাবে এটিকে একটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে মনে হচ্ছে। ঘটনাস্থল থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি ও নিহতের ননদের রক্তমাখা জামা উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্বামী ও দুই ননদ পুলিশ হেফাজতে রয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়