Cvoice24.com

জঙ্গল সলিমপুরে আবারও প্রশাসনের ওপর হামলা, ইউএনও ওসিসহ আহত ১০

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১২, ১৪ সেপ্টেম্বর ২০২৩
জঙ্গল সলিমপুরে আবারও প্রশাসনের ওপর হামলা, ইউএনও ওসিসহ আহত ১০

চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গল সলিমপুরে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযানের শেষ পর্যায়ে প্রশাসনের উপর হামলা চালিয়েছে অবৈধ দখলদাররা। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আটক করা হয়েছে তিন হামলাকারীকে।

উপজেলা প্রশাসন ও থানা সূত্রে জানা গেছে, চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্ত্বাবধানে গত বছর দখলদারদের উচ্ছেদ করে সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে সরকারি খাস দশ একর জমি উদ্ধার করে হাসপাতালের জন্য নির্ধারণ করা হয়। সে সময় প্রশাসন কর্তৃক সাইনবোর্ড ও লাল পতাকা টানিয়ে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়। কিন্তু তার কিছুদিন পর থেকে দখলদাররা পুনরায় উদ্ধারকৃত জমি দখল করে নেয়। পূর্বে উদ্ধারকৃত জমি আজ পুনরুদ্ধার করতে প্রশাসন আবারও অভিযান চালায়। সকাল ৯টা থেকে চলমান অভিযানে চট্টগ্রাম জেলা প্রশাসন, সীতাকুণ্ড উপজেলা প্রশাসন, র‌্যাব, এপিবিএন, পুলিশ ও আনসারের ২৫০ সদস্য অংশ নেয়। অভিযানের শেষ পর্যায়ে বিকেলে চারটার দিকে হঠাৎ কয়েকশত নারী পুরুষ পাহাড়ের চূড়ায় উঠে প্রশাসনের উপর অতর্কিতভাবে বৃষ্টির মত পাথর ছুঁড়তে থাকে। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্তত ১০ জন আহত হন। 

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, অভিযান শেষ করে ফেরার পথে হঠাৎ কয়েকশো নারী পুরুষ পাহাড়ের চূড়ায় উঠে অতর্কিতভাবে পাথর নিক্ষেপ করতে থাকে। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আমি সহ বেশ কয়েকজন আহত হই। অতর্কিত ছোড়া পাথর আমাদের শরীরের বিভিন্ন স্থানে এসে পড়ে। আহতরা ভাটিয়ারীর বিএসবিএ হাসপাতাল ও সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিচ্ছে। এই ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

একই কথা বলেন সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আলাউদ্দিন। তিনি বলেন অভিযান শেষ করে ফেরার পথে অতর্কিতভাবে পাহাড়ের আড়াল থেকে কয়েকজন নারী পুরুষ পাথর ছুঁড়তে থাকে। এতে ইউএনও স্যার সহ কয়েকজন আহত হন।

সর্বশেষ

পাঠকপ্রিয়