Cvoice24.com

চবিতে ভর্তি যুদ্ধ: স্থগিত থাকবে ক্লাস-পরীক্ষা, চলবে ১১ জোড়া শাটল

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৩, ১১ আগস্ট ২০২২
চবিতে ভর্তি যুদ্ধ: স্থগিত থাকবে ক্লাস-পরীক্ষা, চলবে ১১ জোড়া শাটল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার সুবিধার্থে ৮ দিন বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ১৬ আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত বিভাগীয় কোনো ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হবে না। এছাড়া ভর্তি পরীক্ষার সময় শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে শাটল ট্রেনের নতুন শিডিউল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এক্ষেত্রে ১১ জোড়া শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করবে।

ক্লাস স্থগিতের বিষয়টি বৃহস্পতিবার (১১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসন্ন ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার প্রাক-প্রস্তুতি এবং ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনার সুবিধার্থে-বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস- পরীক্ষা ও একাডেমিক কার্যক্রম আগামী ১৪ আগস্ট ২০২২ তারিখ (রবিবার) থেকে ২৫ আগস্ট ২০২২ তারিখ (বৃহস্পতিবার) পর্যন্ত স্থগিত থাকবে।  ২৫ আগস্ট ২০২২ তারিখ (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের বিভাগ/ইনস্টিটিউটে পূর্বে নির্ধারিত পরীক্ষাসমূহ চলবে।

শাটল ট্রেনের নতুন সূচি :

বটতলী স্টেশন থেকে ক্যাম্পাস:

সকাল ৬টা, সাড়ে ৬টা, সাড়ে ৭টা, ৮টা ১৫ মিনিট, ৮টা ৪৫ মিনিট, ১১টা ৪০ মিনিট, ১২টা, দুপুর সাড়ে ১২টা, বিকেল ৩টা, ৪টা এবং সর্বশেষ ট্রেন রাত সাড়ে ৮টায় ক্যাম্পাসে যাবে।

ক্যাম্পাস থেকে বটতলী স্টেশন:

সকাল ৭টা ০৫ মিনিট, ৭টা ৩৫ মিনিট, ৮টা ৪০ মিনিট, ৯টা ২০ মিনিট, ১০টা, দুপুর ১টা, ১টা ৩০ মিনিট, বিকেল ৩টা, ৫টা, সাড়ে ৫টা এবং রাত ৯টা ১০ মিনিটে সর্বশেষ ট্রেন শহরের উদ্দেশে ছেড়ে যাবে।

যেসব স্টেশনে ট্রেন থামবে:

ঝাউতলা স্টেশন, ষোলশহর, ক্যান্টনমেন্ট, চৌধুরীহাট এবং ফতেয়াবাদ স্টেশনে ট্রেন কিছুক্ষণের জন্য থামবে।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় চার ইউনিট ও দুই উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য চূড়ান্তভাবে আবেদন করেছেন ১ লাখ ৪৩ হাজার ৭২৪ জন শিক্ষার্থী। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়বেন ২৯ জন শিক্ষার্থী। আগামী ১৬ আগস্ট থেকে 'এ' ইউনিটের মধ্য দিয়ে শুরু হবে এবারের ভর্তি যুদ্ধ।


 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়