Cvoice24.com

শাবিতে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে চবিতে মানববন্ধন

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫০, ১৭ জানুয়ারি ২০২২
শাবিতে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে চবিতে মানববন্ধন

শাবিতে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা।

সোমবার(১৭ জানুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন করেন তারা। 

মানববন্ধনে বক্তারা বলেন, ‘যেকোনো যৌক্তিক আন্দোলনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এরকম আচরণ কোনোভাবেই কাম্য না। পুলিশ দিয়ে শিক্ষার্থীদের উপর হামলা চালিয়ে ভিসি তার পদে থাকার নীতিগত অধিকার হারিয়েছেন। আমরা এই কর্মসূচি থেকে সাস্টের শিক্ষার্থীদের সকল দাবির প্রতি পূর্ণ সমর্থন জানাচ্ছি এবং অবিলম্বে সাস্টের প্রক্টরিয়াল বডি, ভিসির পদত্যাগ দাবি করছি।’

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী দেওয়ান তাহমিদ বলেন, শাবিপ্রবিতে শিক্ষার্থীদের যে আন্দোলন ও দাবি-দাওয়া সেটার সঙ্গে আমরা সম্পূর্ণ সংহতি প্রকাশ করি। প্রশাসনের মদদে শিক্ষার্থীদের ওপর পর পর দুইবার হামলা হয়েছে সেই হামলার আমরা প্রতিবাদ জানাই। শাবিপ্রবির শিক্ষার্থীদের ওপর হামলা শুধু শাবিপ্রবির ওপর না, সেটা সব বিশ্ববিদ্যালয়ের ওপরই হামলা।

পদার্থবিদ্যা বিভাগের শিক্ষার্থী ও শাখা ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আশরাফী নিতু বলেন, শিক্ষকদের বিবেক কি রকম অবস্থায় এসে পৌঁছেছে যে তারা নিজেদের পদ রক্ষা করার জন্য শিক্ষার্থীদের ওপর গুলি চালাচ্ছে, রাবার বুলেট চালাচ্ছে। আমরা তাদের একটু মনে করিয়ে দিতে চাই ড. শামসুজ্জোহা স্যারের কথা, যিনি বলেছিলেন গুলি চলালে আগে আমার বুকে গুলি চালাও। শাবিপ্রবির শিক্ষাথীদের ওপর পরপর দুবার হামলা হলো কিন্তু তাদের শিক্ষকরা তাদের পাশে দাঁড়ালো না।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়