Cvoice24.com

চবিতে অনলাইন-অফলাইন ক্লাসের সিদ্ধান্ত

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৫৫, ১৮ জানুয়ারি ২০২২
চবিতে অনলাইন-অফলাইন ক্লাসের সিদ্ধান্ত

করোনা সংক্রমণ আবার বাড়তে শুরু করায় সরকার নতুন করে বেশকিছু বিধিনিষেধ আরোপ করেছে। বিধিনিষেধ মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকার সিদ্ধান্ত থাকলেও ক্লাস সশরীরে চলবে কিনা এমন প্রশ্ন উঠেছে।

এ অবস্থায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ তাদের অবস্থান জানিয়ে দিয়েছে। বলা হয়েছে- অনলাইন ও অফলাইন দুইটিতেই ক্লাস-পরীক্ষা ও অন্যান্য শিক্ষা-কার্যক্রম চলমান থাকবে। তবে কোন ক্লাস-পরীক্ষা অনলাইনে আর কোনটি অফলাইনে হবে তা নিয়ে সিদ্ধান্তের বিষয়টি স্ব স্ব বিভাগের উপর ছেড়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

চবিতে করোনা প্রতিরোধে সভা-সমাবেশ নিষিদ্ধ

দুপুর ২টায় সভা শেষে বিষয়টি নিশ্চিত করে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান বলেন, শিক্ষার্থীদের সুবিধার কথা ভেবেই অনলাইন ও অফলাইনে ক্লাস ব্যবস্থার সিদ্ধান্ত নিয়েছি। আশাকরি বিভাগগুলোও কোর্সের প্রকৃতি অনুযায়ী শিক্ষার্থীদের সাথে সমন্বয় করে ক্লাস-পরীক্ষা চালিয়ে নেবেন। এক্ষেত্রে সশরীরে ছাড়াও অনলাইনে পরীক্ষা, ভাইবা ও ব্যবহারিক পরীক্ষাও নিতে পারবে বিভাগ কর্তৃপক্ষ।

শাটল ট্রেন ও আবাসিক হলের বিষয়ে রেজিস্ট্রার বলেন, আবাসিক হল ও শাটল ট্রেন যথারীতি চলবে। তবে সরকার থেকে কোনো ধরনের নির্দেশনা এলে তখন আমরা পরবর্তী পদক্ষেপ নিব।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়