Cvoice24.com

চবিতে শিক্ষক নিয়োগের অডিও ফাঁস: সাময়িক বহিষ্কার ভিসির পিএস 

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৯, ১৬ মার্চ ২০২২
চবিতে শিক্ষক নিয়োগের অডিও ফাঁস: সাময়িক বহিষ্কার ভিসির পিএস 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী নিয়োগে আর্থিক লেনদেন সংক্রান্ত ফোনালাপ ফাঁসের ঘটনায় উপাচার্যের পিএস খালেদ মিসবাহুল মোকর রবীন ও কর্মচারী আহমেদ হোসেনকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার (১৬ মার্চ) এক অফিস আদেশে এ তথ্য জানা যায়।

তদন্তের স্বার্থে বহিষ্কার করার কথা জানিয়ে  রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, 'এর আগে তাদের শোকজ করা হয়। তারা শোকজের জবাব দিয়েছেন। তদন্তও চলছে। তদন্তে তারা যদি নির্দোষ হয়, তাহলে তারা কর্মক্ষেত্রে ফিরে আসবে। আর দোষী হলে আমরা ব্যবস্থা নিব।'

এদিকে এই ঘটনায় গত ৫ মার্চ চার সদস্যের একটি কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্ষদ সিন্ডিকেট। কথা ছিল তিন কর্মদিবসের মধ্যে জড়িতদের শনাক্ত করে প্রতিবেদন জমা দেবে কমিটি। কিন্তু ১০ দিন পেরিয়ে গেলেও এই ঘটনার কাজ শুরুই করতে পারেনি গঠিত তদন্ত কমিটি।

প্রসঙ্গত, এর আগে গত ৩ মার্চ ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগে শিক্ষক নিয়োগে আর্থিক লেনদেনের কয়েকটি অডিও ফাঁস হয়। পরে ৫ মার্চ ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগে শিক্ষক নিয়োগ সংক্রান্ত বোর্ডের সুপারিশ বাতিল করে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ সিন্ডিকেট।

সিভয়েস/এএ

সর্বশেষ

পাঠকপ্রিয়