Cvoice24.com

চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ নেই

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৩, ২১ এপ্রিল ২০২২
চবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ নেই

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ নেই।  শুধুমাত্র যারা ২০১৯ সালে মাধ্যমিক ও ২০২১ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে তারাই ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভর্তি পরীক্ষার কোর কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে নাম প্রকাশে অনিচ্ছুক এক ডিন সিভয়েসকে বলেন, বিষয়টি নিয়ে অনেক আলোচনা হয়েছে। আমাদের সিদ্ধান্ত পরিবর্তন হবে না। যেভাবে ভর্তি পরীক্ষা হচ্ছে সেভাবেই আগামীতেও হবে। শুধু মাত্র যারা ২০১৯ সালে এসএসসি ও ২০২১ সালে এইচএসসি পরীক্ষা দিয়েছে তারাই এবার ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে।

সভায় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, উপ উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, ডিনবৃন্দ ও ভর্তি পরীক্ষার কোর কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে চবিতে সেকেন্ড টাইম রাখার বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক দিল আফরোজা বেগম বলেন, আমরা চাই সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সেকেন্ড টাইম সুযোগ দেওয়া হোক। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে বিষয়টি কথা বলবো। সেখানে যেন সেকেন্ড টাইম রাখা হয় সেজন্য তাদের অনুরোধ করা হবে। তবে আজকের সভায় দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা সুযোগ দিবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সিভয়েস/এএ

সর্বশেষ

পাঠকপ্রিয়