Cvoice24.com

চবির হিসাব নিয়ামক পদে হঠাৎ রদবদল, জ্যেষ্ঠতা লঙ্ঘনের অভিযোগ

চবি প্রতিনিধি

প্রকাশিত: ০১:৩৮, ১৭ মে ২০২২
চবির হিসাব নিয়ামক পদে হঠাৎ রদবদল, জ্যেষ্ঠতা লঙ্ঘনের অভিযোগ

ফরিদুল আলম চৌধুরী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হিসাব নিয়ামক পদে রদবদল করেছে প্রশাসন। সোমবার (১৭ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান স্বাক্ষরিত এক আদেশে ভারপ্রাপ্ত হিসাব নিয়ামক ফরিদুল আলম চৌধুরীকে সরিয়ে দিয়ে জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রে বদলি করা হয়েছে।

একই পদে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে একই দপ্তরের উপ-হিসাব নিয়ামক মো. আমিরুল ইসলামকে (ভারপ্রাপ্ত) পদায়ন করা হয়েছে। আবার আমিরুল ইসলামের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন সংশ্লিষ্টরা। অভিযোগ উঠেছে তাঁর হিসাব বা বাণিজ্য সংক্রান্ত কোনো ডিগ্রি নেই। তিনি দারুল ইহসান নামক একটি বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাসের ওপর ডিগ্রি নিয়েছেন বলেও জানা যায়।

বদলির বিষয়টি নিজেই নিশ্চিত করে ফরিদুল আলম বলেন, দাপ্তরিক কাজের স্বার্থে আমাকে বদলি করা হয়েছে। আমি এই বদলিকে সম্মান জানাই। আমার নতুন কর্মস্থল জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রে। আমি হিসাব নিয়ামকের দায়িত্বে থাকাকালীন কোনো অন্যায়ের সামনে মাথা নিচু করিনি। আমার দ্বারা কেউ অসৎ কাজ করাতে পারেনি। বাকি জীবনেও আমি মাথা তুলে কাজ করে যাবো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, প্রশাসনিক প্রয়োজনে হিসাব নিয়ামক পদে রদবদল করা হয়েছে। প্রশাসন কাজের স্বার্থে যেটা ভালো সেটাতো করতে হবে।’

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়