Cvoice24.com

চবিতে সাংবাদিকদের হুমকি: তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার নির্দেশ উপাচার্যের

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৪, ২১ জুন ২০২২
চবিতে সাংবাদিকদের হুমকি: তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার নির্দেশ উপাচার্যের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগকর্মী কর্তৃক ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের হুমকির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

মঙ্গলবার (২১ জুন) দুপুর দুইটায় উপাচার্য কার্যালয়ে চবি সাংবাদিক সমিতির সাথে সাক্ষাৎকালে প্রক্টরিয়াল বডিকে এ নির্দেশ দেন তিনি। 

এসময় তিনি বলেন, ছাত্রলীগ-সাংবাদিক উভয়েই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। হলে অবস্থানরত একজন আবাসিক শিক্ষার্থী আরেকজনের সাথে শিক্ষার্থীসুলভ আচরণ করবে, এটাই  স্বাভাবিক। এসময় সাংবাদিকদের হেনস্তার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার জন্য প্রক্টরিয়াল বডিকে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আমরা ইতোমধ্যে এ বিষয়ে কাজ শুরু করেছি। সাংবাদিকদের হুমকির ঘটনায় অভিযুক্ত নয় জনের বিভাগে খবর পাঠানো হয়েছে। তাদের কাগজপত্রগুলো আমাদের হাতে আসলেই আমরা পরবর্তী পদক্ষেপ নেব।

তিনি বলেন, আমরা জেনেছি যে অভিযুক্তদের মধ্যে দু-একজনকে আগেও বিভিন্ন বিষয়ে শোকজ করা হয়েছিল। উপাচার্য মহোদয় আমাদেরকে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখতে বলেছেন ৷ 

এসময় উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান ও প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত,  গত বৃহস্পতিবার (১৬ জুন) বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে ইলিয়াসের অনুসারী বেশ কয়েকজন কর্মী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সভাপতি সাইফুল ইসলামের কক্ষে গিয়ে সাংবাদিকদের হল থেকে বের করে দেয়ার হুমকি দেন। এসময় অকথ্য ভাষায় গালিগালাজও করেন তারা। এসময় তারা বলেন, “এই হল আমাদের। হল আমরা লিজ নিছি। যখন ইচ্ছা তোদেরকে হল থেকে বের করে দেব৷ এই রুম যদি তোদের হয় পুরা হল আমাদের। কি করবি তোরা? নিউজ করবি? কর। আমরা সাংবাদিক- প্রক্টর খাই না৷”

এ নিয়ে গত সোমবার (১৯ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)।

সর্বশেষ

পাঠকপ্রিয়