Cvoice24.com

পদ্মা সেতুর উদ্বোধনে চবিতে আনন্দের বন্যা

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩১, ২৫ জুন ২০২২
পদ্মা সেতুর উদ্বোধনে চবিতে আনন্দের বন্যা

চবি আনন্দ মিছিল

পদ্মার বুকে স্বপ্নের সেতু। আজ ঐতিহাসিক সেই সেতুর উদ্বোধন করলেন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু উদ্বোধনকে ঘিরে বাংলাদেশের মানুষ মধ্যেও আবেগের বিস্ফোরণ হয়েছে। এ সেতুর উদ্বোধনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও বইছে আনন্দের বন্যা।

শনিবার (২৫ জুন) সকাল ১০টা থেকে ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করে চবি কর্তৃপক্ষ। এরপর বেলা ১২টা থেকে আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শাখা ছাত্রলীগ নেতৃবৃন্দ, শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি শহীদ মিনার ও জয় বাংলা চত্বর প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু স্মৃতি ম্যুরালে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, সমস্ত প্রতিকূলতা ও ষড়যন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সেতু নির্মাণ করেন প্রধানমন্ত্রী। আমি আজকে আনন্দিত ও অভিভূত। স্মরণকালের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ের সাক্ষী হলাম আমরা। সকল ষড়যন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রধানমন্ত্রী দেখিয়েছেন যদি বাংলাদেশের মানুষ চায়, প্রধানমন্ত্রী চায়, তাহলে সব সম্ভব।

উপাচার্য বলেন, জননেত্রী শেখ হাসিনা তাঁর সক্ষমতা দেখিয়েছেন। এ সেতু একদিকে যেমন পদ্মাপাড়ের মানুষের দুঃখ দুর্দশা দূর করবে, অপরদিকে দেশের অর্থনীতিতে বিরাট একটি অবদান রাখবে। এতে করে একদিকে যেমন দেশ-বিদেশের শিল্প উদ্যোক্তাদের বিনিয়োগ বাড়বে। অন্যদিকে ওসব অঞ্চলের বিশাল জনগোষ্ঠীর ভাগ্যের আমূল পরিবর্তন সাধিত হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সেলিনা আখতার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু, ছাত্রলীগের সাবেক উপ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার, ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রোবর্তী দুর্জয় ও সাবেক সহসম্পাদক নজরুল ইসলাম সবুজসহ অন্যান্য ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়