Cvoice24.com

চবিতে ৩৮২ কোটি টাকার বাজেট অনুমোদন

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:০১, ২৬ জুন ২০২২
চবিতে ৩৮২ কোটি টাকার বাজেট অনুমোদন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২২-২০২৩ অর্থবছরের প্রাক্কলিত রাজস্ব বাজেট ৩৮২ কোটি ৪১ লাখ টাকা অনুমোদন করা হয়েছে। রোববার (২৬ জুন) বিশ্ববিদ্যালয় ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞাপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

শনিবার চারুকলা ইনস্টিটিউটে অনুষ্ঠিত সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির (এফসি) ৫৮ তম যৌথ সভায় এই বাজেটের অনুমোদন দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

এতে ২০২১-২০২২ অর্থবছরে সংশোধিত রাজস্ব বাজেট ৩৮৭ কোটি ৩২ লাখ টাকা এবং ২০২২-২০২৩ অর্থবছরে প্রাক্কলিত রাজস্ব বাজেট ৩৮২ কোটি ৪১ লাখ টাকা অনুমোদন করা হয়। আগামী ২৩ জুলাই এই বাজেট ঘোষণা হতে পারে।

সভায় উপাচার্য বলেন, শিক্ষা-গবেষণা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হয়েছে। করোনা মহামারী সহ বিভিন্ন দুর্যোগেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণা, প্রশাসনিক ও ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান প্রশাসন সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখতে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্ষদসহ সকল মহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে,  সিন্ডিকেট সদস্য জনাব এস এম ফজলুল হক, প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান এবং এফসি সদস্য প্রফেসর ড. মোঃ শফিকুল ইসলাম, প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান ও প্রফেসর ড. সুলতান আহমেদ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ অর্থবছরের জন্য ৩৬০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়