Cvoice24.com

ছাত্রলীগের অবরোধে স্থবির চবি, ক্লাস-পরীক্ষা স্থগিত

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫২, ১ আগস্ট ২০২২
ছাত্রলীগের অবরোধে স্থবির চবি, ক্লাস-পরীক্ষা স্থগিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি পুনর্গঠনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য অবরোধে স্থবির হয়ে পড়েছে ক্যাম্পাস। অবরোধের কারণে বিভিন্ন বিভাগের ক্লাসসহ চারটি বিভাগের চূড়ান্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে। চলাচল করেনি শিক্ষার্থীদের শাটল ট্রেন ও শিক্ষক-কর্মচারীদের বাসও।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আজ সোমবার পাঁচটি বিভাগ ও ইনস্টিটিউটের বিভিন্ন বর্ষের চূড়ান্ত পরীক্ষা ছিল। যার মধ্যে আন্তর্জাতিক সম্পর্ক, ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস, ফাইন্যান্স বিভাগ ও ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স এই চারটি বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে চারুকলা ইনস্টিটিউট শহরে হওয়ায় সেখানে পরীক্ষা নেওয়া হচ্ছে বলে জানা যায়।

ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী আমির মোহাম্মদ মুছা বলেন, যেহেতু শাটল ট্রেন ও শিক্ষকের বাস ক্যাম্পাসে আসতে পারেনি। তাই এই চারটি বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ ছাড়া নগরের চারুকলা ইনস্টিটিউটের স্নাতকোত্তরের পরীক্ষা ছিল। সেখানে পরীক্ষা হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটে তালা দিয়ে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। ক্যাম্পাসে অটোরিকশা ছাড়া কোনো ধরনের যানবাহন চলতে দেওয়া হচ্ছে না।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক মোয়াজ্জেম হোসেন বলেন, ‘ অবরোধের কারণে ক্যাম্পাস থেকে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের কোনো বাস ছেড়ে যায়নি। অবরোধ তুলে নেওয়া হলে বাস ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত হবে।’ 

ষোলোশহর রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় চৌধুরী বলেন, ‘শিক্ষার্থীদের অবরোধের কারণে ট্রেন চলাচল বন্ধ আছে। কখন চালু হয় বলা যাচ্ছে না।’

প্রসঙ্গত, গতকাল মেয়াদ শেষ হওয়ার দুই বছর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। দীর্ঘদিন পর পূর্ণাঙ্গ কমিটি পেয়ে পদধারীরা যখন উচ্ছ্বসিত, ঠিক তখনই ঘোষিত কমিটিতে পদবাণিজ্য ও অছাত্রদের রাখার অভিযোগে এনে পদবঞ্চিত নেতাকর্মীরা ডাক দিয়েছে অনির্দিষ্টকালের অবরোধ। বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করছে তারা।

সর্বশেষ

পাঠকপ্রিয়