Cvoice24.com

চবিতে পদবঞ্চিতদের ৫ দাবি, না মানলে লাগাতার অবরোধের হুমকি

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২২, ১ আগস্ট ২০২২
চবিতে পদবঞ্চিতদের ৫ দাবি, না মানলে লাগাতার অবরোধের হুমকি

চবি ফটকে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি পুনর্গঠনের দাবিসহ পাঁচ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে পদবঞ্চিতরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে লাগাতার অবরোধ চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

সোমবার (১ আগস্ট) দুপুর ৩টায় জিরো পয়েন্টে শতাধিক ছাত্রলীগ কর্মী জড়ো হয়ে আন্দোলনের হুমকি দেন। সংবাদ সম্মেলনে  লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রলীগ নেতা দেলওয়ার হোসেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাংলা ও বাঙালির স্বাধিকার আন্দোলনের পুরোধা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের একটি গুরুত্বপূর্ণ ইউনিট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। মৌলবাদী জামাত-শিবিরের ক্যান্টনমেন্টকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রলীগের মিনি ক্যান্টনমেন্ট হিসেবে বিনির্মাণ করেছেন সেসব কর্মীদের বাদ দিয়ে বিবাহিত অছাত্র জামাত-শিবির ব্যাকগ্রাউন্ড কর্মীদের বিভিন্ন অপরাধীদের দিয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। আমরা এরই প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবরোধের ডাক দিই। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ অবরোধ কর্মসূচি চলমান থাকবে। 

দেলওয়ার হোসেন বলেন, কমিটিতে জ্যেষ্ঠতা রক্ষা হয়নি। রাজপথের নিবেদিত কর্মীদের বাদ দেওয়া হয়েছে। কমিটিতে আছে অছাত্র ও বিবাহিতরা। অনেকে টাকার বিনিময়ে পদ পেয়েছেন। জীবনে ছাত্রলীগের রাজনীতিতে না থেকেও পূর্ণাঙ্গ কমিটিতে নামে এসেছে। এসব কারণে আমরা বঙ্গবন্ধু আদর্শের কর্মীরা শান্তিপূর্ণ অবরোধের ডাক দিয়েছি। কমিটিতে মাঠের প্রকৃত কর্মীদের অন্তর্ভুক্তের আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে অবরোধ থাকবে।

দাবিগুলো:

পূর্ণাঙ্গ কমিটি বর্ধিত করতে হবে, মোঃ ইলিয়াস (অছাত্র, ইয়াবা ব্যবসায়ী ও টেন্ডার বাজ) বাংলাদেশ ছাত্রলীগ থেকে আজীবন বহিস্কার করতে হবে, সকল অছাত্র, শিবির, বিএনপি-জামাত ও বিবাহিত কর্মীদের ঘোষিত কমিটি থেকে বাদ দিতে হবে, আমাদের ৫০জন ত্যাগী, মেধাবী ও নিয়মিত ছাত্রদেরকে কমিটিতে অন্তর্ভুক্ত করে আজকের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি প্রদান করতে হবে ও পদবীতে সিনিয়র জুনিয়র ক্রম ঠিক করতে হবে।

সিভয়েস/এমআর/এএস

 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়