Cvoice24.com

কঠোর নিরাপত্তায় হবে চবির ভর্তি পরীক্ষা: থাকবে ৮ শতাধিক পুলিশ-র‌্যাব

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০৮, ১৪ আগস্ট ২০২২
কঠোর নিরাপত্তায় হবে চবির ভর্তি পরীক্ষা: থাকবে ৮ শতাধিক পুলিশ-র‌্যাব

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী মঙ্গলবার। সবদিক বিবেচনা করে এবার কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রোববার (১৪ আগস্ট) বিকেলে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া।

তিনি জানান, নিরাপত্তার জন্য ৮ শতাধিক পুলিশ, র‌্যাব এবং ডিবি পুলিশ পাহারায় থাকবে। জালিয়াতি রোধে গোয়েন্দা কর্মী এবং ভ্রাম্যমাণ আদালত কাজ করবে। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর বিরুদ্ধেে র‌্যাগ দেওয়ার অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

ভর্তি পরীক্ষার সময়সূচি:

১৬ আগস্ট দুই শিফটে ‘এ’ ইউনিট, ১৯ আগস্ট ‘সি’ইউনিট, ২০ আগস্ট ‘বি’ইউনিট, ২২ আগস্ট ‘ডি’ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ২৪ আগস্ট সকালে উপ-ইউনিট ‘বি-১’ ও একই দিন বিকেলে ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা যাবতীয় পদক্ষেপ গ্রহণ করেছি। শিক্ষার্থীদের যাতায়াতের জন্য শাটল ট্রেনের নতুন শিডিউল দিয়েছি। এছাড়া ভর্তি পরীক্ষা চলাকালীন একাডেমিক ক্লাস পরীক্ষাও বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলে আমি আশাবাদী।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়