Cvoice24.com

চবি ক্রিকেট দলের সঙ্গে টি-২০ আয়োজন চেয়ে বিসিবিকে ইমেইল

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১০, ৬ সেপ্টেম্বর ২০২২
চবি ক্রিকেট দলের সঙ্গে টি-২০ আয়োজন চেয়ে বিসিবিকে ইমেইল

সংক্ষিপ্ত ভার্সনে হারের বৃত্ত থেকে বের হতে খাবি খাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এশিয়া কাপেও ভাগ্য বদলাতে পারেনি লাল সবুজের প্রতিনিধিরা। দলের টানা এমন বাজে পারফরম্যান্সে বেশ ক্ষুব্ধ দেশ-বিদেশের ক্রিকেটভক্তরা। এবার এশিয়া কাপে বাংলাদেশ ক্রিকেট দলের ছন্নছাড়া পারফরম্যান্সে ক্রিকেটার ও বোর্ডের ওপর চটেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ভক্ত। রীতিমতো বিসিবিকে ই-মেইল করে বসেছেন তিনি। সেখানে চবি ক্রিকেট দলের সঙ্গে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি সিরিজ খেলার আহ্বান জানানো হয়।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বিসিবি অফিসিয়াল ই-মেইল একাউন্টে বার্তা পাঠিয়ে এই খেলার আহ্বান জানান তিনি।

বিসিবিকে ই-মেইল করা মো. মেহেদী হাসান মিঠুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস সায়েন্স বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। টাইগারদের টানা এমন ছন্নছাড়া খেলায় কোনোভাবেই মেনে নিতে পারছে না মিঠুন।

ক্ষোভ প্রকাশ করে মিঠুন সিভয়েসকে বলেন, ‘গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু, এরপর পাকিস্তানের বিপক্ষে সিরিজের তিন ম্যাচে টানা হার। ঘরের মাঠে সিরিজ আয়োজন করে ছন্নছাড়া বাংলাদেশ। সর্বশেষ টি-টোয়েন্টিতে ২১ ম্যাচের মধ্যে ১৬টি ম্যাচ হেরেছে বাংলাদেশ। বিপরীতে জয় মাত্র ৪ ম্যাচে। এমন বাজে খেলার প্রতিবাদ স্বরূপ আমি ই-মেইল করছি।’

‘আমি বাংলাদেশ দলের ডাইহার্ট ফ্যান। বাংলাদেশের এমন কোনো ম্যাচ নেই, যার একটা বলও আমার দেখা মিস হয়েছে। আর্থিক সক্ষমতা না থাকায় মাঠে বসে খেলা দেখতে না পারলেও, সব খেলা টিভিতে দেখেছি। বিদ্যুৎ না থাকলে নিজের টাকায় কেনা এমবি দিয়ে খেলা দেখেছি। কিন্তু হতাশ হয়েছি বারবার। আমরা আর হতাশ হতে চাই না। সামনে আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ। ঘুরে দাঁড়াতে নতুন পরিকল্পনা হাতে নেয়া হোক।’ -যোগ করেন চবির এই শিক্ষার্থী।

মিঠুন বলেন, ‘এতো টাকা দিয়ে কোচ রেখেছে বিসিবি, কি কাজটা করতেছে তারা বসে বসে? দলে উদীয়মান কোনো ভালো প্লেয়ার তুলতে পারছে না।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে খেলার আমন্ত্রণ কেন? জানতে চাইলে মিঠুন বলেন, ‘অন্যান্য সব ক্লাব কিংবা দলের সবাইতো প্রফেশনাল খেলোয়াড়। আর বর্তমানে দলের যে অবস্থা আল্লাহ না করুক, তাদের সাথে হেরে বসলে তো মুখ দেখানোর উপায় থাকবে না। তাই চবির ক্রিকেট দলের সাথে খেলার আমন্ত্রণ জানিয়েছি। অন্তত ম্যাচগুলো জিতে জয়ের ধারায় ফিরবে টাইগাররা। আত্মবিশ্বাস ফিরে পাবে বাংলাদেশ। আর সামনে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট উপলক্ষে আমাদেরও ভালো একটা প্রস্তুতি হবে।’

বিসিবির ই-মেইলে পাঠানো আবদেন পত্রটি হুবহু পাঠকদের উদ্দেশ্যে দেয়া হলো-

মাননীয়, 
সভাপতি, 
বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
বিষয়: একটি T20 সিরিজ আয়োজনের জন্য আবেদন। 

জনাব,
বিনীত নিবেদন এই যে, আমি মোঃ মেহেদী হাসান মিঠুন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ফিজিক্যাল এডুকেশন এ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগে চতুর্থ বর্ষে অধ্যয়ন করছি। আমি মনে প্রাণে একজন বাঙালি এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একজন সমর্থক। কিন্তু বর্তমানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট (T20) দলের ২০২১ বিশ্বকাপ, বিগত কয়েকটা সিরিজ এবং এশিয়াকাপে যে বাজে অবস্থা/ফর্ম তাতে করে কোনো ভাবেই বাংলাদেশের ক্রীড়ামোদী মানুষ ভালো নেই।

যাদের হার্ট দূর্বল তাদের কেউ কেউ মারাও যেতে পারে খোঁজ খবর নিয়ে দেখুন। যদিও কিছু বিচ্ছিন্ন ঘটনা রয়েছে যেমন, মিরপুরে আয়োজিত কয়েকটা সিরিজ ব্যতীত বাংলাদেশ কখনোই ভালো করে নি/করে না। বাংলাদেশ যখন খারাপ করে তখন তো জিম্বাবুয়ে কে এনে তাদের হারিয়ে ফর্মে ফিরে দল। এখন তো সে সুযোগও নেই। জিম্বাবুয়ে তো আগুন ফর্মে আছে। কিছুদিন আগে অস্ট্রেলিয়াকে তাদের মাটিতেই বাজে ভাবে হারিয়েছে। তাই ক্রিকেট বোর্ডের কাছে অনুরোধ দলের ফর্মে ফেরার স্বার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্রিকেট দলের সাথে একটা T20 সিরিজ আয়োজন করা হোক। যেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ফর্মে ফিরতে পারে।

আর বর্তমান দলের যে অবস্থা তাতে করে অন্য ভালো কোনো দলের সাথে খেললে তো আবার হারবে। এতে করে আত্মবিশ্বাস আরো কমবে, ফর্মে ফিরতে পারবে না। এইটা ২০২২ সালের T20 worldcup এর প্রস্তুতি হিসেবে নিতে পারেন। আর সামনে আমাদের আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট আছে। সে উপলক্ষে আমাদেরও প্রস্তুতিটা ভালোভাবেই সম্পন্ন হলো।

ভেন্যু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল ফিল্ডও হতে পারে কিংবা বোর্ড চাইলে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম কিংবা এম এ আজিজ স্টেডিয়ামও হতে পারে। এইটা সম্পূর্ণ বোর্ডের সিদ্ধান্ত। 

এমতাবস্থায়, মহোদয়ের নিকট আকুল আবেদন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্রিকেট দলের সাথে একটি T20 সিরিজ আয়োজন করে বাধিত করবেন।

নিবেদক,
মো. মেহেদী হাসান মিঠুন 
ফিজিক্যাল এডুকেশন এ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগ, 
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম।
মোবাইল: ০১৭৬৭-৩৪৯১২৫

সর্বশেষ

পাঠকপ্রিয়