Cvoice24.com

সাংবাদিকতা বিভাগে ভর্তির সুযোগ পেলেন পঞ্চাশোর্ধ সেই বেলায়েত

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪২, ১৯ সেপ্টেম্বর ২০২২
সাংবাদিকতা বিভাগে ভর্তির সুযোগ পেলেন পঞ্চাশোর্ধ সেই বেলায়েত

বেলায়েত শেখ।

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ না পেলেও থমকে যাননি পঞ্চাশোর্ধ অদম্য বেলায়েত শেখ। এবার রাজশাহীর বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে উত্তীর্ণ হয়েছেন তিনি। বিশ্ববিদ্যালয় থেকে কিছুটা সুযোগ-সুবিধা পেলেই ভর্তি হবেন সেখানে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেন বেলায়েত শেখ। দুপুর ২টায় ফলাফল প্রকাশিত হলে ৬৮ নম্বর পেয়ে উত্তীর্ণ হন তিনি।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হতে পারেননি বেলায়েত শেখ।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে উত্তীর্ণ হয়ে খুশিতে আবেগাপ্লুত হয়ে বেলায়েত বলেন, ‘আলহামদুলিল্লাহ, অনেক ব্যর্থতার পর আজ সফলতার মুখ দেখতে পেয়েছি। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৬৮ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছি আমি।’

তিনি আরও বলেন, ‘বরেন্দ্র বিশ্ববিদ্যালয় কৃতকার্য হলেও ভর্তি নিয়ে সংশয়ে রয়েছি। বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রাইভেট বিশ্ববিদ্যালয় হওয়ায় ভর্তি ফি থেকে শুরু করে সেশন ফি অনেক বেশি। পড়াশোনা চালিয়ে যেতে অনেক টাকা-পয়সার প্রয়োজন। কিন্তু আমার এত টাকা-পয়সা নেই। ভর্তি ফি থেকে শুরু করে সেশন ফি পর্যন্ত আমাকে সুযোগ-সুবিধা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত আবেদন জমা দিয়েছি। এখন তারা অনুমোদন দিলেই ভর্তি হয়ে যাবো ইনশাআল্লাহ।’

১৯৬৮ সালে জন্ম নেওয়া উদ্যমী এই মানুষটির ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি ছিল প্রবল আগ্রহ। দরিদ্র পরিবারে জন্ম বেলায়েত শেখের। ছোটবেলা থেকে অসুস্থ বাবার সংসারের হাল ধরতে হয়েছিল তাঁকে। কখনো দিনমজুর, কখনো হোটেল বয়, আবার কখনো গ্যারেজের টুকিটাকি কাজ করে উপার্জিত অর্থ দিয়ে বৃদ্ধ বাবা ও অসুস্থ মায়ের সেবা করেছেন তিনি। এর জন্য লেখাপড়া করার সুযোগ পাননি বেলায়েত শেখ। কিন্তু তিনি থেমে থাকেননি। একে একে পরীক্ষা দিয়েছেন ঢাকা, জাহাঙ্গীরনগর, চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। তবে কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ে সাফল্য মেলেনি বেলায়েতের।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়