Cvoice24.com

শিক্ষামন্ত্রীর কথায় আশ্বস্ত চারুকলার শিক্ষার্থীরা, অপেক্ষা ক্যাম্পাসে ফেরার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৪, ২১ জানুয়ারি ২০২৩
শিক্ষামন্ত্রীর কথায় আশ্বস্ত চারুকলার শিক্ষার্থীরা, অপেক্ষা ক্যাম্পাসে ফেরার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট শিক্ষার্থীদের মূল ক্যাম্পাসে ফিরিয়ে নেওয়ার বিষয়ে শিক্ষামন্ত্রীর আশ্বাসে আশ্বস্ত হয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তবে আড়াই মাসেও কোন উদ্যোগ না নেওয়ায় মূল ক্যাম্পাসে না ফেরা পর্যন্ত তারা তাদের অবস্থানে অনড় রয়েছেন। 

শনিবার (২১ জানুয়ারি) শিক্ষা মন্ত্রী ড. দীপু মনি আন্দোলনরত শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয় প্রশাসন, প্রক্টরিয়াল বডির সঙ্গে বৈঠকে বসেন। বৈঠকে উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীন আখতার, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়,  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য উপস্থিত ছিলেন।

সেখানে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি তাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে দ্রুত সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

তবে শিক্ষার্থীরা বলছেন— শিক্ষামন্ত্রীর আশ্বাসে তারা আশ্বস্ত। দীর্ঘ আড়াই মাসেও যেহেতু কোন উদ্যোগ নেয়নি সেহেতু ক্লাসে না ফেরা পর্যন্ত তাদের আন্দোলন চলবে। এসময় তারা প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইনস্টিটিউটে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের অচলাবস্থা নিরসনে বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত সমন্বয়ক কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর মোহাম্মদ ইয়াকুব। সিভয়েসকে তিনি বলেন, 'মিটিংয়ে মন্ত্রী মহোদয় শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি শিক্ষার্থীদের যেসব সুযোগ সুবিধা প্রয়োজন সব কিছু বৃদ্ধি করারও আশ্বাস দেন। শিক্ষার্থীদের দাবি দাওয়া পূরণ করে তাদের ক্লাসে ফিরিয়ে নেয়ার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।'

সর্বশেষ

পাঠকপ্রিয়