Cvoice24.com

পছন্দের প্রার্থীকে নিয়োগের সুপারিশ না করায় চবির ভিসির দপ্তরে ছাত্রলীগের ভাঙচুর

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২২, ৩০ জানুয়ারি ২০২৩
পছন্দের প্রার্থীকে নিয়োগের সুপারিশ না করায় চবির ভিসির দপ্তরে ছাত্রলীগের ভাঙচুর

শিক্ষক নিয়োগে পছন্দের প্রার্থীকে সিন্ডিকেট সুপারিশ না করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য দপ্তর ভাঙচুর ও শাটল ট্রেন আটকে দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এছাড়া শাটল ট্রেনের চাবিও নিয়ে গেছে ছাত্রলীগের কর্মীরা। 

সোমবার (৩০ জানুয়ারি) বিকাল সাড়ে চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের ৫৪১তম সিন্ডিকেট সভা শেষে ভাঙচুর ও ৫টার দিকে শাটল ট্রেন আটকে দেওয়ার ঘটনা ঘটে। 

জানা যায়, আজ সিন্ডিকেটের ৫৪১ তম সভা ছিল। সভায় বিভিন্ন বিভাগে শিক্ষক ও কর্মচারী নিয়োগসহ বিভিন্ন এজেন্ডা নিয়ে আলোচনা হয়। সাড়ে ৪টার দিকে সভা শেষ হলে ছাত্রলীগের একাকার গ্রুপে নেতা কর্মীরা ভিসির দপ্তরের যায়। সেখানে গিয়ে জানতে পারে ছাত্রলীগের এক পছন্দের প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা রায়হান আহমেদকে শিক্ষক নিয়োগে সিন্ডিকেট সুপারিশ করেনি। এরপরই ভিসির দপ্তরের কাপ পিরিচ ও ফুলদানি ভাঙচুর করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন আটকাতে দেয় তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও উপপক্ষ একাকারের নেতা মাইনুল ইসলাম বলেন মাইনুল ইসলাম সিভয়েসকে বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা গোল্ড মেডেলিস্ট রায়হান আহমেদকে না নিয়ে কোটা সংস্কার আন্দোলনকারী, সরকার বিরোধীদেরকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে। সেজন্য আমার কর্মীরা ভিসির কক্ষে গেছে এবং ভাঙচুর করেছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘কিছু বিক্ষুব্ধ ছাত্র ভিসির দপ্তরের বাইরে ভাঙচুর করার চেষ্টা চালিয়েছে। পরে তারা চলে গেছে। শাটল ট্রেনও কারা আটকিয়েছে শুনলাম। বিষয়টি আমরা দেখছি। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

সর্বশেষ