Cvoice24.com

মধ্যরাতে ক্যাম্পাস ছাড়ছেন চারুকলার শিক্ষার্থীরা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৩৬, ২ ফেব্রুয়ারি ২০২৩
মধ্যরাতে ক্যাম্পাস ছাড়ছেন চারুকলার শিক্ষার্থীরা

দীর্ঘ ৯৩ দিনের চারুকলা ক্যাম্পাস প্রত্যাবর্তন আন্দোলন অপূর্ণ রেখে চারুকলার ইন্সিটিউট ছাড়ছে শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (০২) ফ্রেব্রুয়ারি রাত সাড়ে ১০ টার দিকে একে একে ছাত্রাবাস ছাড়তে শুরু করে তারা। 

বিষয়টি নিশ্চিত করে চারুকলা বিভাগের ছাত্র মো. শহিদুল সিভয়েসকে বলেন, কর্তৃপক্ষের অলিখিত সিদ্ধান্তের ভিত্তিতে ইনস্টিটিউট ছাড়তে হচ্ছে আমাদের। এতো রাতে কোথায় থাকবো জানি না।

তৃতীয় বর্ষের আরেক শিক্ষার্থী সুস্ময় বলেন, কর্তৃপক্ষের একদিনের  সিদ্ধান্তে ইনস্টিটিউট ছাত্রাবাস ছাড়তে হচ্ছে। চারুকলা ইনস্টিটিউটের ছাত্রাবাসের ওয়ার্ডেন সাথে যোগাযোগ করে লাভ হয়নি। এখানে অনেকের পরিবারের চট্টগ্রাম শহরের বাইরে থাকে। এই অবস্থায় মাথার উপর ছাদ নেই। হয়তো রাস্তায় বসে রাত কাটাতে হবে। 

চারুকলা ইনস্টিটিউটের ছাত্রাবাসের ওয়ার্ডেন ও সহকারী অধ্যাপক সুব্রত দাশ সিভয়েসকে বলেন, বিশেষ গুরুত্বপূর্ণ জিনিস পত্র নিয়ে ইনস্টিটিউটে ছাত্রাবাস ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যেহেতু চারুকলা ইনস্টিটিউটের কিছু সংস্কার কাজ বাকি আছে সেক্ষেত্রে ছাত্রদের সাময়িক অসুবিধা হচ্ছে। আশাকরি শিক্ষার্থীরা বিষয়টা বুঝবে। 

উল্লেখ্য, রাত ১০টার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ক্যাম্পাস ও ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দিয়েছিল প্রশাসন। আগামী এক মাস বন্ধ থাকবে ইনস্টিটিউটের যাবতীয় ক্লাস ও পরীক্ষা। এই একমাস ইনস্টিটিউট সংস্কারের কাজ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


সিভয়েস/ডিসি

সর্বশেষ

পাঠকপ্রিয়