Cvoice24.com

টেকনাফে হামলার প্রতিবাদে চবির মূল ফটকে শিক্ষার্থীদের অবস্থান

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১২:২৩, ১৯ মার্চ ২০২৩
টেকনাফে হামলার প্রতিবাদে চবির মূল ফটকে শিক্ষার্থীদের অবস্থান

টেকনাফে জাহাজ স্টাফ কর্তৃক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অর্থনীতি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উপর হামলার বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে আদোলন করছে শিক্ষার্থীরা।

রবিবার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় তারা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নেয়। এসময় তারা অতিসত্বর হামলায় জড়িতদের গ্রেপ্তার ও বিশ্ববিদ্যালয় বাদি হয়ে মামলা করার দাবি জানান। 

মাস্টার্সের শিক্ষার্থী আনোয়ার হোসেন বলেন, আমরা ট্যুরে গিয়ে জাহাজ স্টাফদের হামলার শিকার হয়েছি। আমরা ওখানে ঘুরতে গিয়েছিলাম। আমরা ঝামেলা তৈরি করতে যাইনি। কিন্তু আমাদের উপর জাহাজ স্টাফ ও স্থানীয়রা উদ্দেশ্যপ্রণোদিতভাবে হামলা করেছে।

তিনি আরও বলেন, ঘটনার ৫ দিনেও নামমাত্র একজনকে আটক করা ছাড়া অন্য কোনো অপরাধী এখন পর্যন্ত গ্রেপ্তার হয়নি। বিশ্ববিদ্যালয় বাদি হয়ে যে মামলা করার কথা ছিল সেটার ব্যাপারেও আমরা কোনো পদক্ষেপ দেখতে পাইনি।

আজকের এই অবস্থান কর্মসূচি থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন, টেকনাফ উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের নিকট দাবি থাকবে অতিসত্বর অপরাধীদের বিরুদ্ধে যেন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৪ মার্চ) সেন্টমার্টিন থেকে ফেরার পথে সেন্টমার্টিন জেটিঘাট ও টেকনাফ জেটিঘাটে পরপর দুই দফা জাহাজ স্টাফ ও স্থানীয় লোকদের হাতে হামলার শিকার হন চবির অর্থনীতি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এ ঘটনার পর টেকনাফ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ঘটনার পরদিন বুধবার অর্থনীতি বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বর এলাকায় ও এর পরদিন বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে।

সর্বশেষ

পাঠকপ্রিয়