Cvoice24.com

ওয়ারিশ সূত্রে চাকরি চায় চবির কর্মচারী ইউনিয়ন

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৪, ২২ মার্চ ২০২৩
ওয়ারিশ সূত্রে চাকরি চায় চবির কর্মচারী ইউনিয়ন

ওয়ারিশ সূত্রে চাকরি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি দিক বিবেচনা করে ওভার টাইম বৃদ্ধিসহ সাত দফা দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্মচারী ইউনিয়ন।

বুধবার (২২ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন করেন কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ। এসময় দাবি মেনে না নিলে কর্মসূচি গ্রহণের হুঁশিয়ারিও দেন তারা।

সংগঠনটির সভাপতি মোহাম্মদ আলী হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দীনের সঞ্চালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করেন অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী।

এসময় সভাপতি মোহাম্মদ আলী হোসাইন বলেন, আমাদের সাত দফা দাবি যৌক্তিক। উচ্চস্তরের ধাপগুলো যৌক্তিক। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের কাছে বারবার আমাদের দাবিগুলো জানিয়েছি। তিনি বলেছেন, আমাদের উপাচার্যের সাথে সাক্ষাৎ করাবেন, কিন্তু করাননি। আমরা ইচ্ছা করলে তাকে টপকে উপাচার্যের সাথে দেখা করতে পারতাম। কিন্তু করি নাই। তিনি আমাদের অভিভাবক। আমরা চাই তিনি যৌক্তিক দাবিগুলো নিয়ে কথা বলবেন।

অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী বলেন, কর্মচারী ইউনিয়নের এই যৌক্তিক দাবিকে কেউ যদি থামানোর চেষ্টা করতে চায় অফিসার সমিতিসহ কর্মচারী ইউনিয়নকে নিয়ে মাঠে নামবে। লাল পতাকার মিছিল কিন্তু এখনো নামেনি। বঙ্গবন্ধু যদি চতুর্থ শ্রেণির দাবি আদায়ের জন্য জেল খাটতে পারে আমার অফিসার সমিতিও জেল খাটতে রাজি আছি। এসময় বক্তারা আগামী সিন্ডিকেটে তাদের দাবিগুলো মেনে না নিলে আগামী ২৭ তারিখ ২ ঘন্টার জন্য কর্মবিরতিতে যাওয়ার হুঁশিয়ারী দেন।

দাবিগুলো হলো— রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নীতিমালার আলোকে পূর্ণের ন্যায় ২০, ২৫, ২৭ ও ৩০ উচ্চতর স্কেল করা, ৩১তম সিন্ডিকেট সভার ৯ এর ‘ক’ সিদ্ধান্ত অনুযায়ী ওয়ারিশ সূত্রে কর্মচারীদের ছেলেমেয়েদের যোগ্যতা অনুযায়ী চাকরী প্রদান করা, দ্রব্যমূল্য উর্ধ্বগতি দিক বিবেচনা করে ওভার টাইম বৃদ্ধি এবং ডাইনিং হলের কর্মচারীদের ৬ জনের ওভার টাইমের পরিবর্তে ১৫জন ডাইনিং কর্মচারীদের ওভার টাইম প্রদান করা, চবির বিভিন্ন হলে কর্মরত, ভোজন লায় সহকারী, মালী, প্রহরী, ঝাড়ুসারদের অনার্স ভর্তি পরীক্ষায় ১ দিনের সম্মানিত্র পরিবর্তে ৮টি অনার্স ভর্তি পরীক্ষার সম্মানি প্রদান করা, কর্মচারী ইউনিয়ন এবং কর্মচারী সমিতির যৌথ ফিল্ডিং নির্মাণ করা, সম্মানিত শিক্ষক এবং অফিসারদের ছেলে মেয়ের ন্যায় সংরক্ষিত বিভিন্ন বিভাগ ও অনুষদে একটি করে আসন ৪র্থ শ্রেণি কর্মচারীদের ছেলে-মেয়েদের বরাদ্দ করা, চতুর্থ শ্রেণি কর্মচারীদের সুনির্দিষ্ট পদোন্নতির নীতিমালা প্রণয়ন করা।

সর্বশেষ

পাঠকপ্রিয়