Cvoice24.com

পায়ে ব্যান্ডেজ নিয়ে চবিতে ভর্তিচ্ছু : কেন্দ্রে পৌঁছে দিল ছাত্রলীগ

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১০, ২২ মে ২০২৩
পায়ে ব্যান্ডেজ নিয়ে চবিতে ভর্তিচ্ছু : কেন্দ্রে পৌঁছে দিল ছাত্রলীগ

দুর্ঘটনায় আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ভর্তিচ্ছুকে কেন্দ্রে পৌঁছে দিয়েছে ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস। আহত ওই শিক্ষার্থীর নাম জুনায়েদুল ইসলাম। তিনি চবির ‘ডি’ ইউনিটের সকালের শিফটে পরীক্ষা দিতে ক্যাম্পাসে এসেছিলেন। 

সোমবার (২২ মে) সকাল ৯টার দিকে জুনায়েদের পায়ে ব্যান্ডেজ দেখে ছাত্রলীগের কর্মীরা তাকে কেন্দ্রে নিয়ে যায়।  তবে সহযোগিতাকারী সবাই ছাত্রলীগের পদবঞ্চিত কর্মী।

পরীক্ষার্থী জুনায়েদুল ইসলাম বলেন, গত ৬ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা দিয়ে আশার সময় শাটল থেকে নামতে গিয়ে পায়ে আঘাত পাই। অবস্থা গুরুতর দেখে ওই পায়ে ব্যান্ডেজ করা হয়। ডাক্তার তিন সপ্তাহের জন্য বিছানায় বিশ্রামে থাকার পরামর্শ দেন। কিন্তু এর মধ্যে ঢাবি, চবির পরীক্ষা চলমান থাকায় ব্যান্ডেজ নিয়ে পরীক্ষা দিতে হয়েছে।

তিনি বলেন, সোমবার চবির ‘ডি’ ইউনিটের পরীক্ষা ছিল। সিএনজি করে ক্যাম্পাসে আসি। কিন্তু ক্যাম্পাসে অভ্যন্তরে সিএনজি না চলায় জয় বাংলা বাইক সার্ভিসের এক ভাইকে ফোন দিই। তাৎক্ষণিক ওনারা আমাকে কেন্দ্র পৌঁছে দিয়েছেন। পরে কেন্দ্রের বাহিরে থাকা এক দারোয়ান ভাইয়ের কাঁধে হাত দিয়ে রুমে প্রবেশ করি। এ সময় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

চবিতে জয় বাংলা বাইক সার্ভিসের উদ্যোক্তা ও পদবঞ্চিত ছাত্রলীগ নেতা সাখাওয়াত হোসেন বলেন, ‘জুনায়েদ ঢাবির পরীক্ষা দিতে গিয়ে আহত হয়। আজ চবিতে পরীক্ষা দিতে আসলে আমরা তাকে সর্বাত্মক সহযোগিতা করি। একজন ছাত্রলীগ কর্মী হিসেবে এটা আমাদের নৈতিক দায়িত্ব।’

তিনি আরও বলেন, ‘দীর্ঘ আট বছর ধরে আমরা সংগঠনের জন্য কাজ করার পরও তারা আমাদেরকে পদবঞ্চিত করে আমাদের সাংগঠনিক কাজ থেকে বিরত রাখতে চেয়েছিল ও মুজিব আদর্শ থেকে বিচ্যুত করতে চেয়েছিলো। তবে আমরা দৃঢ় প্রতিজ্ঞ যে, আমাদের সাংগঠনিক কাজের মাধ্যমে সংগঠনের সুনাম ও অবিচ্ছিন্ন যাত্রা অক্ষুণ্ণ রাখব৷’

জানা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক প্রথম বর্ষ ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুদের নানান সহযোগিতা করে আসছে চবি ছাত্রলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা। এ সময় তারা পানি, কলম, মাক্সসহ ‘জয় বাংলা বাইক’ সুবিধা প্রদানের মাধ্যমে ভর্তিচ্ছুদের সহযোগিতা করে যাচ্ছে। ভর্তি পরীক্ষার শুরু থেকে (১৬ মে) এই সহযোগিতা অব্যাহত রেখেছে তারা।

পদবঞ্চিত আরেক ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেনের বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে চবি পদবঞ্চিত নেতৃবৃন্দ দৃঢ প্রতিজ্ঞাবদ্ধ। আমরা দূর দূরান্ত থেকে আসা শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতার লক্ষ্যে সহায়তা ও তথ্য কেন্দ্র প্রতিস্থাপন করেছি। এ ছাড়াও আবাসন ব্যবস্থা, শিক্ষা উপকরণ (কলম, মাস্ক, পরীক্ষার ফাইল), বিশুদ্ধ পানি ও লিফলেটের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মানচিত্র, শাটল ট্রেনের সময়সূচি বিতরণ করছি। নিজেদের উদ্যোগে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ প্রদানের মাধ্যমে আমরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছি৷’

সর্বশেষ

পাঠকপ্রিয়