Cvoice24.com

সাইবার ট্রাইব্যুনালে ৬ জনের বিরুদ্ধে চবি ছাত্রলীগ সভাপতির মামলা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৩২, ২২ মে ২০২৩
সাইবার ট্রাইব্যুনালে ৬ জনের বিরুদ্ধে চবি ছাত্রলীগ সভাপতির মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি বিকৃতি ও কুরুচিপূর্ণ ক্যাপশন দিয়ে অপপ্রচারের অভিযোগে আদালতে মামলা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল। 

সোমবার (২২ মে) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালতে মামলাটি দায়ের করেন তিনি। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম জেলা ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত। 

মামলায় বিবাদী করা হয়েছে— ফেসবুক পেজ CU News - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদ, Chittagong University News 24 চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদ ২৪, ফয়সাল বিন কামরুজ্জামান, মিজানুর রহমান, নিয়াজ আবেদিন পাঠান, নাজমুল সামির, মো. এনামুল হক ও জিসান গাজী। অজ্ঞাতনামা ২০ থেকে ৩০ জনকে বিবাদী করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আসাদুজ্জামান খাঁন বলেন, অভিযুক্তরা নানা সময়ে চবি ছাত্রলীগ সভাপতির বিকৃত ছবি ফেসবুকে পোস্ট করেছেন। এসব ছবির ক্যাপশনে কুরুচিপূর্ণ মন্তব্য লিখেছেন। এছাড়া চবি ছাত্রলীগ সভাপতির নাম ও ছবি ব্যবহার করে বিভিন্ন পোস্টে আপত্তিকর মন্তব্য করেছেন। এতে করে তার সম্মানহানি হয়েছে। ফেসবুক পেজ ছাড়া ছয়জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়