Cvoice24.com

চবিতে প্ল্যাকার্ড ছুঁড়ে শিক্ষামন্ত্রীকে ‘লাল গোলাপ শুভেচ্ছা’!

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:২২, ৪ জুন ২০২৩

‘শিক্ষামন্ত্রীর আগমন, শুভেচ্ছা স্বাগতম’, ‘ছাত্রলীগের পক্ষ থেকে লাল গোলাপ শুভেচ্ছা’। এই মুহুর্মুহু স্লোগানের মধ্যেই বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত প্ল্যাকার্ড উড়ে এসে পড়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির উপর।

রবিবার (৪ জুন) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নবনির্মিত মেরিন সায়েন্স এন্ড ফিশারিজ ভবনের সামনে এ ঘটনা ঘটে। একটি ভিডিওচিত্রে এই দৃশ্য দেখা গেছে। তবে কারা এ কাণ্ড ঘটিয়েছেন তা ভিডিওতে স্পষ্ট নয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি চবির সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক একটি সেমিনারে অংশ নেন। পরে নবনির্মিত ভবনটি উদ্বোধনের জন্য সেখানে যান। এসময় তার গাড়ি ঘিরে ধরে ছাত্রলীগের বিভিন্ন অংশের নেতাকর্মীরা। শিক্ষামন্ত্রী গাড়ি থেকে নামার সময়ই একটা প্ল্যাকার্ড উড়ে এসে পরে তার উপর। তবে তিনি কোন প্রতিক্রিয়া ব্যক্ত করেননি।

জানতে চাইলে প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, ‘শিক্ষামন্ত্রীকে ছাত্রলীগের নেতাকর্মীরা শুভেচ্ছা জানাতে গেছিলেন। এসময় একটি প্ল্যাকার্ড এসে পড়ে। তবে এটি উদ্দেশ্যপ্রণোদিতভাবে হয়েছে কিনা তা খোঁজ নিব।’

শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বলব এ বিষয়টা গুরুত্বের সাথে নিয়ে তদন্ত করা হোক। ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ অতি উৎসাহী হয়ে অন্য কিছু করছে কিনা তা খতিয়ে দেখতে হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়