Cvoice24.com

চবিতে ছাত্রদলের তালা: শোকজ খেল দুই নিরাপত্তাকর্মী

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৮, ১৩ নভেম্বর ২০২৩
চবিতে ছাত্রদলের তালা: শোকজ খেল দুই নিরাপত্তাকর্মী

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ সমর্থনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রশাসনিক ভবনে তালা দেওয়ার ঘটনায় দায়িত্বরত দুইজন নিরাপত্তা প্রহরীকে শোকজ করেছে প্রশাসন। সোমবার (১৩ নভেম্বর) দুপুরে দায়িত্বে অবহেলার জন্য তাদের শোকজ করা হয় বলে জানা গেছে।

দুই নিরাপত্তা প্রহরী হলেন- শাহাদাত হোসাইন ও মোহাম্মদ সাইদুল আলম। রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত প্রশাসনিক ভবনের নিরাপত্তার দায়িত্বে ছিলেন তারা।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দপ্তরের প্রধান আব্দুর রাজ্জাক বলেন, দুইজন নিরাপত্তা কর্মীকে শোকজ করা হয়েছে। তাদেরকে তিনদিন সময় দেওয়া হয়েছে। তাদের বক্তব্য শুনে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রক্টর নূরুল আজিম সিকদার বলেন, কারা তালা দিয়েছে এ বিষয়ে অবগত নই। ছবি তোলার পর হয়তো তালা খুলে নেওয়া হয়েছিল। বিষয়টি তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে দায়িত্বে অবহেলার জন্য সেখানে প্রহরীর দায়িত্বে থাকা দুইজন নিরাপত্তা কর্মীকে শোকজ করা হয়েছে।

এর আগে সোমবার ভোরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ফটকে তালা ঝুলিয়ে দেয় শাখা ছাত্রদল। এ সময় তালার সঙ্গে অবরোধ লেখাসংবলিত একটি প্ল্যাকার্ড ঝুলিয়ে দেওয়া হয়। 

শাখা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন বলেন, এক দফা দাবিতে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের ডাকা অবরোধের সমর্থনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা দিয়েছে চবি ছাত্রদলের নেতা-কর্মীরা। এক দফা দাবি আজ বাংলাদেশের সকল স্তরে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। এ দাবি আদায়ে সাধারণ শিক্ষার্থীদের শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।

সর্বশেষ

পাঠকপ্রিয়