Cvoice24.com

নানা আয়োজনে কক্সবাজারে পর্যটন দিবস উদযাপন

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৫, ২৭ সেপ্টেম্বর ২০২২
নানা আয়োজনে কক্সবাজারে পর্যটন দিবস উদযাপন

পর্যটন দিবস উপলক্ষ্যে সকাল ১১টায় জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

নানা আয়োজনের মাধ্যমে বিশাল পরিসরে পর্যটন নগরী কক্সবাজারে বিশ্ব পর্যটন দিবস উদযাপন করা হচ্ছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় র‌্যালীর মাধ্যমে শুরু হয়ে বিকাল ৪টায় কক্সবাজার-মহেশখালী নৌ-রুটে বর্ণাঢ্য নৌ র‌্যালীর মাধ্যমে পর্যটন দিবসের আনুষ্ঠানিক কর্মসূচী শেষ হয়েছে। একই সাথে পর্যটন দিবস উপলক্ষ্যে আয়োজিত সাত দিনব্যাপী পর্যটন মেলা ও বীচ কার্ণিভালের সূচনা করা হয়েছে। এই উপলক্ষ্যে লাবণী পয়েন্টে আয়োজিত অনুষ্ঠানে দুপুরে অতিথিরা পর্যটন মেলা ও বীচ কার্ণিভালের উদ্বোধন করে। 

পর্যটন দিবস উপলক্ষ্যে সকাল ১১টায় জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। এতে অংশ নেন, আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম এবং কক্সবাজারের সংসদ সদস্যবৃন্দসহ আরো অনেকে। এরপর পর্যটন মেলা ও বীচ কার্ণিভাল উদ্বোধনের এক আলোচনায় অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেছেন, কক্সবাজারের পর্যটন শিল্পকে আরো বৃহৎ পরিসরে ব্র্যান্ডিং করতেই  সাত দিন ব্যাপী এই বিশাল আয়োজন করা হয়েছে। পর্যটন সংশ্লিষ্ট সকল অংশীজনকে আয়োজনের সাথে সম্পৃক্ত করা হয়েছে। এই উৎসব উপলক্ষ্যে হোটেল-মোটেলে ভাড়ায় ৩০ থেকে ৭০ শতাংশ পর্যন্ত ছাড়ের ঘোষণা দেয়া হবে। খাবার হোটেলে ১৫ শতাংশ ছাড় দেয়া হবে। 

পর্যটন দিবসের সাত দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভালে প্রতিদিন লাবণী পয়েন্টের অনুষ্ঠানস্থলে সেমিনার, কনসার্টসহ নানা আয়োজন থাকবে। মেলায় বিভিন্ন বিষয়ে ২০০টি স্টল থাকবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পাশাপাশি আঞ্চলিক শিল্পী মেরি, পপ শিল্পী মেহেরিন, আঁখি আলমগীর ও জনপ্রিয় কুঁড়ে ঘর ও কৌতুক অভিনেতা আরমান পারর্ফম করবেন। 

এছাড়া বিদেশী পর্যটকদের অংশগ্রহণে একটি বিশেষ অনুষ্ঠান থাকবে। এতে তাঁরা জাজ মিউজিক, হ্যাবি মেটাল ও অপেরার মাধ্যমে সবাইকে মাতিয়ে তুলবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত এই আয়োজন চলবে। 

প্রথম দিনে মেলার অধিকাংশ স্টল জমে উঠেছে। বিশেষ করে হোটেল-মোটেল ও রেস্টুরেন্টের স্টলগুলোতে ভিড় দেখা গেছে। মেলা ঘিরে পর্যটক ও পর্যটন সংশ্লিষ্টদের মাঝে এক প্রাণচাঞ্চল্য পরিবেশ সৃষ্টি হয়। বিকাল ৫টার প্রথম দিনের দ্বিতীয় পর্বের আয়োজন শুরু হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়