Cvoice24.com

কলাতলীতে দেড় শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৯, ২৭ সেপ্টেম্বর ২০২২
কলাতলীতে দেড় শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

কক্সবাজারের কলাতলীতে অবৈধ দোকান উচ্ছেদ।

কক্সবাজারের পর্যটন জোন কলাতলী গণপূর্ত বিভাগের জমিতে অবৈধভাবে নির্মিত দেড় শতাধিক দোকান উচ্ছেদ করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চালানো অভিযানে এসব অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। এতে অর্ধশত পুলিশ, আনসার এবং ডিবি পুলিশ সদস্য অংশ নেন।
 
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আবু জাফর রাশেদ জানিয়েছেন, ‘কলাতলী সুগন্ধা এলাকার গণপূর্তের খেলার মাঠ দখল করে কয়েকটি প্রভাবশালী চক্র অবৈধভাবে দোকান নির্মাণ করে। সেগুলো গাড়ির কাউন্টার, রেস্টুরেন্ট এবং ট্যুর প্রতিষ্ঠানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ভাড়া দেন। জমি উদ্ধারে নানাভাবে চেষ্টা করেছে গণপূর্ত বিভাগ। কিন্তু প্রভাবশালীদের বাধার কারণে সম্ভব হয়নি। 

তিনি বলেন, এর মধ্যে অবৈধ দখলদার গিয়াস উদ্দীন গং নামের একটি পক্ষ আদালতে মামলা দায়ের করে। দীর্ঘদিন মামলা চলার পর অবৈধভাবে নির্মিত দোকানগুলোতে উচ্ছেদে নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। এই আদেশের প্রেক্ষিতে দোকানগুলো নিজ উদ্যোগে সরিয়ে নিতে কয়েকবার নোটিশ দেয়া হলেও তা আমলে নেয়নি তারা। তাই আদালতের নির্দেশ বাস্তবায়নে উন্নয়ন কর্তৃপক্ষ ও গণপূর্ত বিভাগকে সাথে নিয়ে উচ্ছেদ কার্যক্রম চালিয়েছে। 

এদিকে দোকানীদের অভিযোগ, বিনা নোটিশেই হঠাৎ এসে দোকানগুলো উচ্ছেদ করা হয়েছে। এতে দোকানে থাকা বিপুল টাকার মালামাল ধ্বংস হয়ে গেছে। এই ক্ষয়ক্ষতি দিতে আইনী ব্যবস্থা চান তারা।

সর্বশেষ

পাঠকপ্রিয়