Cvoice24.com

ক্যাম্পে মিলল নিখোঁজ রোহিঙ্গা শিশুর লাশ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:২৫, ৫ মার্চ ২০২১
ক্যাম্পে মিলল নিখোঁজ রোহিঙ্গা শিশুর লাশ

নিখোঁজের তিন দিন পর শাহিনা নুর (৮) নামের এক রোহিঙ্গা শিশুর লাশ উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। শুক্রবার (৫ মার্চ) বিকেলে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত মৌচনি সি ব্লকের ক্যাম্পের পশ্চিমমাথা পাহাড়ি এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। 

শাহিনা নুর এই ক্যাম্পের বি ব্লকের বাসিন্দা মো. জোবাইরের কন্যা। সে গত তিন দিন আগে ক্যাম্প থেকে নিখোঁজ হয়েছিল।

রোহিঙ্গা সদস্যরা জানান, ১ মার্চ ক্যাম্প থেকে দিনের বেলার ঘর থেকে বের হয়ে নিখোঁজ হয় শাহিনুর। পরে তাকে সম্ভাব্য সব জায়গায় খোঁজ করেও পাওয়া যায়নি। আজ বিকালে রোহিঙ্গাদের নয়াপাড়া নিবন্ধিত মৌচনি সি ব্লকের ক্যাম্পের পশ্চিম মাথার পাহাড়ি এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। এসময় তার চেহারা বিকৃত ছিল। নির্মমভাবে বাচ্চাটিকে হত্যা করা হয়েছে। তার বাম হাত কেটে ফেলা হয়েছে, শরীরে ক্ষত-বিক্ষত আঘাতের চিহ্ন।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) কক্সবাজার-১৬ এর পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম বলেন, খবর পেয়ে বিকালে শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে বোঝা যাচ্ছে, এটি হত্যাকাণ্ড। গত তিন দিন আগে সে নিখোঁজ হয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, এ ঘটনার সঙ্গে কারা জড়িত বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

টেকনাফ নায়াপাড়া নিবন্ধিত শরাণার্থী শিবিরের নেতা মো. ইসলাম জানান, ‘নিখোঁজ থাকা এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। এমনভাবে বাচ্চা শিশুটিকে হত্যা করা হয়েছে, তা বলা মুশকিল। শিশুটির চেহারা চেনা যাচ্ছে না। এমনকি তার একটি হাতও কেটে ফেলা হয়েছে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়