Cvoice24.com

ট্রলারে করে ইয়াবা পাচার সাগরে, জেলের বেশে ধরলো র‌্যাব

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৯, ২৪ সেপ্টেম্বর ২০২১
ট্রলারে করে ইয়াবা পাচার সাগরে, জেলের বেশে ধরলো র‌্যাব

মাছ ধরার ট্রলারযোগে সাগর পথে পাচার হচ্ছিলো ইয়াবার বড় একটি চালান। খবর পেয়ে জেলের ছদ্মবেশে অভিযান চালিয়ে পাঁচ ইয়াবা পাচারকারীকে আটক করে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ৪ লাখ ৩০ হাজার ইয়াবা ও পরিবহন কাজে ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) গভীর রাতে কক্সবাজারের মহেশখালী চ্যানেলের গভীর সাগরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটকরা হলো— চট্টগ্রামের পটিয়া উপজেলার গোবিন্দকিল এলাকার রশিদ উল্লাহ, কর্ণফুলী থানার ৮ নম্বর ওয়ার্ডের লাইক্ষ্যার চর এলাকার আমানত করিম, কক্সবাজারের ঈদগাঁও উপজেলার পূর্ব বোয়ালখালী এলাকার নাছির উদ্দিন, ভিলিজার পাড়ার মো. সাইফুল ইসলাম এবং টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ উত্তরপাড়ার মো. ছৈয়দুর রহমান।

র‌্যাব জানায়, কক্সবাজারের মহেশখালী চ্যানেলের গভীর সাগরে মাছ ধরার ট্রলারযোগে ইয়াবার বড় একটি চালান পাচারের খবর পায় র‍্যাব। পরে বৃহস্পতিবার গভীর রাতে র‍্যাবের একটি দল জেলের ছদ্মবেশে সাগরে অভিযান চালায়। পাচারকারীরা র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে দ্রুত পালানোর চেষ্টা করলে তাদের ধাওয়া দিয়ে ট্রলারটি জব্দ করতে সক্ষম হয়। পরে তল্লাশি চালিয়ে ট্রলারটিতে বিশেষ কৌশলে পলিথিনের বস্তায় লুকিয়ে রাখা বেশ কয়েকটি প্যাকেট খুলে ৪ লাখ ৩০ হাজার ইয়াবা পাওয়া যায়। এসময় ট্রলারে থাকা ৫ জনকে আটক করা হয়। পাশাপাশি পরিবহন কাজে ব্যবহৃত ট্রলারটিও জব্দ করা হয়।

সড়কপথে মাদকপাচার রোধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর নজরদারিতে থাকায় পাচারকারীরা নিরাপদ রুট হিসেবে সাগরপথকে বেছে নিয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ।

-সিভয়েস/এমএম

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়