Cvoice24.com

রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১০

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১২:০২, ২৪ অক্টোবর ২০২১
রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১০

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পস্থ ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ’ মাদ্রাসায় রোহিঙ্গা সন্ত্রাসীদের হামলায় ছয় জন নিহতের ঘটনায় ২৫ জনকে আসামি ও ২৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে। 

শনিবার (২৩ অক্টোবর) রাত পৌনে ১২টার দিকে উখিয়া থানায় মামলাটি দায়ের করা হয়। উখিয়ার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-ব্লকের বাসিন্দা নিহত মাদ্রাসাছাত্র আজিজুল হকের (২২) পিতা নুরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম। 

এর আগে ২২ অক্টোবর ভোরে উখিয়ার ১৮ নং ক্যাম্পের দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামীয়া মাদরাসার মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর অতর্কিত গুলিবর্ষণ এবং ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় ৮ থেকে ১০ জনের একটি সশস্ত্র গ্রুপ।

এতে ঘটনাস্থলে তিনজন ও পরে হাসপাতালে তিনজনের মৃত্যু হয়। মূলত প্রত্যাবাসন বিরোধীরা মাদরাসাটির নিয়ন্ত্রণ নিতে না পেরে এ হত্যাযজ্ঞ চালিয়েছে বলে ধারণা করছে পুলিশ।

এদিকে ঘটনায় জড়িত সন্দেহে আইনশৃংখলা বাহিনী ১০ জনকে গ্রেপ্তার করেছে। পুলিশ ও আর্মড পুলিশসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলো— মজিবুর রহমান (১৯), মোহাম্মাদ আমিন (৪৮),  মোহাম্মদ আইয়ুব (৩৭), ফেরদৌস আমিন(৪০), আব্দুল মজিদ (২৪), দিলদার মাবুদ ওরফে পারবেজ(৩২), মোহাম্মদ আমিন(৩৫), মোহাম্মদ ইউনুস ওরফে ফয়েজ (২৫), জাফর আলম (৪৫), মোহাম্মদ জাহিদ (৪০)।

এদের মধ্যে অস্ত্রসহ গ্রেপ্তার মুজিবুর রহমানের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে উখিয়া থানায় পৃথক মামলা দায়ের করে।

মাদ্রাসায় নিহতদের স্বজনরাও আরসার বিরুদ্ধে অভিযোগ তুলছেন। তবে বাংলাদেশে এই সংগঠনের অস্তিত্ব অস্বীকার করে আসছে পুলিশ।

আরসা মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের সশস্ত্র সংগঠন। এ সংগঠনের নামে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে হত্যা, হুমকি, লুট, চাঁদাবাজির অভিযোগ রয়েছে। সংগঠনটি রোহিঙ্গাদের প্রত্যাবাসনের বিরুদ্ধেও কাজ করছে বলে ক্যাম্পগুলোতে প্রচারণা রয়েছে।

পুলিশ বলছে, আরসার নাম ভাঙিয়ে বিভিন্ন সময় অপরাধ করে থাকে রোহিঙ্গা দুর্বৃত্তরা।

সর্বশেষ

পাঠকপ্রিয়