Cvoice24.com

মহেশখালীতে দু’দিনে টিকা পেলো ৮ হাজার মানুষ

মহেশখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১০, ২৮ নভেম্বর ২০২১
মহেশখালীতে দু’দিনে টিকা পেলো ৮ হাজার মানুষ

কক্সবাজারের মহেশখালীতে গণটিকা কার্যক্রমের আওতায় দু’দিনে ৮ হাজার মানুষকে করোনার টিকা দেয়া হয়েছে। চলমান কার্যক্রমের মাধ্যমে ২৭ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে প্রায় ৬০ হাজার মানুষকে টিকার আওতায় আনার পরিকল্পনা রয়েছে। 

উপজেলার ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নে ৬০টি টিকাদান কেন্দ্র স্থাপনের মাধ্যমে স্বাস্থ্য সহকারী ও বিভিন্ন এনজিও’র ভলান্টিয়ার দিয়ে টিকাদান কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। আর সার্বক্ষণিক মনিটরিংয়ে রয়েছে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি চিকিৎসক দল।

২৮ নভেম্বর সকাল থেকে বড় মহেশখালী, পৌরসভা, কুতুবজোম ইউনিয়নের কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা মানুষের ভীড় বাড়তে থাকে। কেন্দ্রে বিনামূল্যে টিকার রেজিস্ট্রেশন সুবিধা পাওয়ায় হয়রানির শিকার হচ্ছেন না কেউ। মহেশখালীর প্রায় সকল কেন্দ্রে টিকা নিতে আসা মানুষের ভীড় রয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, ১৮ বছরের উপরে যে কোন নাগরিককে করোনা টিকা দেয়া হচ্ছে। সাধারণ মানুষের সুবিধার্থে তাদের দোরগোড়ায় কেন্দ্র স্থাপনের মাধ্যমে টিকাদান সুবিধা পৌঁছে দেয়ায় এ কার্যক্রমের মূল লক্ষ্য। শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র নিয়ে এসব সেন্টারে যোগাযোগ করলে যে কেউ বিনামূল্যে রেজিষ্ট্রেশনসহ টিকা পাবে। এছাড়াও বিদেশযাত্রী, প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিতদের টিকাদানে রয়েছে বিশেষ সুবিধা। 

এই ব্যাপারে মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মো. মাহফুজুর রহমান বলেন, উপজেলার প্রত্যন্ত এলাকায় স্বাস্থ্য সহকারীদের মাধ্যমে নাগরিকদের টিকা দেয়া হচ্ছে। আজ একদিনেই ৪ হাজার মানুষকে টিকা দেয়া হয়েছে। বিভিন্ন মাধ্যমে প্রচার করে সাধারণ মানুষকে টিকা নিতে উৎসাহ দেয়া হচ্ছে। পাশাপাশি নাগরিকদের টিকা নিতে উদ্বুদ্ধ করতে সচেতন মহলের সহযোগীতা চান তিনি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়