Cvoice24.com

কক্সবাজারে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২২:৪৯, ৩০ নভেম্বর ২০২১
কক্সবাজারে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু

কক্সবাজার বিমানবন্দর

কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় রানওয়েতে দুটি গরুর সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ভয়াবহ দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে থাকা ৯৪ জন যাত্রী এবং উড়োজাহাজটি। এ ঘটনায় গরু দুটির মৃত্যু হয় এবং উড়োজাহাজটির যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৫টা ৫৩ মিনিটে কক্সবাজার বিমানবন্দর থেকে বিমানটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করার সময় এ ঘটনা ঘটে।

কক্সবাজার বিমানবন্দরের সার্জেন্ট মো. সোহেল গণমাধ্যমকে জানান, দুটি গরু রানওয়েতে ঘোরাঘুরি করছিল। এসময় বিমানের নোজ গিয়ারের (পেছনের চাকা) সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। রানওয়ে থেকে বিমানের চাকা শূন্যে ওঠার দুই থেকে তিন সেকেন্ডের মধ্যে এই ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই গরু দুটি মারা যায় এবং উড়োজাহাজটির যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪৩৮ ফ্লাইটটি সন্ধ্যায় ৬টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছায়। অবতরণের আগে শাহজালাল বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে (এটিসি) পাইলট উড়োজাহাজের পেছনের চাকা ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানালে আকাশে কিছুক্ষণ অপেক্ষা করতে নির্দেশ দেওয়া হয়।

প্রায় ২০ মিনিট ঢাকার আকাশে উড়তে থাকে যাত্রীবোঝাই উড়োজাহাজটি। এই সময়ের মধ্যে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের প্রস্তুতি সম্পন্ন করে, যেন অবতরণের সময় কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়।

রাত ৭টা ১০ মিনিটে বিমানটি বিশেষ সতর্কতার সঙ্গে অবতরণ করান পাইলট। এতে বিমানে থাকা ৯৪ যাত্রীর কোনো ধরনের ক্ষতি হয়নি বলে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়