Cvoice24.com

উখিয়া সীমান্তে এক বছরে দেড়শ’ কোটি টাকার ইয়াবা উদ্ধার বিজিবির

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৫৩, ১৩ জানুয়ারি ২০২২
উখিয়া সীমান্তে এক বছরে দেড়শ’ কোটি টাকার ইয়াবা উদ্ধার বিজিবির

উখিয়া ও নিজেদের আওতাধীন এলাকা থেকে গত ১ বছরে ৫১ লাখ ৯০ হাজার ২৭ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র কক্সবাজারস্থ ৩৪ ব্যাটালিয়নের সদস্যরা। যার বাজার মূল্য একশ’ পঞ্চান্ন কোটি টাকা। 

২০২১ সালের জানুয়ারি থেকে চলতি ২০২২ সালের ১৩ জানুয়ারি পর্যন্ত এসব ইয়াবা উদ্ধার করা হয়। এসময় অভিযানে ২১৬ জন পাচারকারিকে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ৩৪ বিজিবি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন অধিনায়ক লে. কর্নেল মো. মেহেদি হোসাইন কবির। বিজিবির হিসাব মতে, এসময়ে উদ্ধারকৃত ইয়াবার মূল্য একশ’ পঞ্চান্ন কোটি টাকা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সর্বশেষ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ভোরে এক অভিযানে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ পালংখালী বিওপির সীমান্ত এলাকায় বিজিবির সাথে চোরাকারবারী সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলি হয়েছে। সীমান্তে টহলদলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা বিজিবির সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়ে। এক পর্যায়ে পাচারকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে ১৮ হাজার ইয়াবা উদ্ধার করে বিজিবি সদস্যরা। 

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. মেহেদি হোসাইন কবির বলেন, সীমান্তে মাদক চোলাচালান ঠেকাতে নিচ্ছিদ্র নিরাপত্তা জোরদার রেখেছে বিজিবি। তারপরও নানা কৌশলে দেশে ইয়াবা ঢুকাচ্ছে পাচারকারীরা। তবে তার চেয়েও বহু গুণ চালান পাচার প্রতিরোধ করেছে বিজিবি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়