Cvoice24.com

টেকনাফে সাড়ে ১০ কোটি টাকার আইস উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৮, ২৩ মে ২০২২
টেকনাফে সাড়ে ১০ কোটি টাকার আইস উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে সাড়ে ১০ কোটি টাকার ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ১১৮ বোতল বিদেশী মদ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (২৩ মে ) ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে এসব অভিযান পরিচালনা করা হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি সিভয়েসকে জানান, টেকনাফ হ্নীলার দমদমিয়ার দক্ষিণ-পূর্ব দিকে কামালের জোড়া নামক এলাকা হয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে-এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি ) এর ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি হতে দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল কয়েকটি উপদলে ভাগ হয়ে ওই এলাকায় অবস্থান নেয়। রাত সাড়ে তিনটার দিকে ওই এলাকার দক্ষিণ-পূর্ব দিকে মানুষের আনাগোনা দেখলে বিজিবি টহলদল তাদের ধাওয়া করে। এসময় পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে অন্ধকারে কেওড়া বাগানের গহীনে পালিয়ে যায়।

বিজিবি তাদের পিছু ধাওয়া করে আটক করতে ব্যর্থ হয়। পরে টহলদল ওই কেওড়া বাগানে তল্লাশি চালিয়ে গাছের ঝোপ থেকে কয়েকটি পলিথিনের পোটলা উদ্ধার করে এবং এর মধ্যে একটি পোটলায় মোড়ানো ৫ কোটি ২৮ লাখ টাকার ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করে ।

অপরদিকে, একইদিন ভোর রাতে অপর একটি অভিযানে শাহপরীর দ্বীপের ১ কিলোমিটার দক্ষিণ দিকে নাফ নদীর কিনারা হয়ে মাদকদ্রব্যের একটি বড় চালান মায়ানমার থেকে আসছে এমন খবরে শাহপরীরদ্বীপ বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বেড়িবাঁধের পাড়ে অবস্থান নেয়। রাত তিনটার দিকে পূর্ব দিকে কয়েকজন ব্যক্তিকে বস্তা মাথায় নাফ নদী থেকে বেড়ি বাঁধের উপরে উঠতে দেখে টহলদল ধাওয়া করলে তারা বস্তাগুলো ফেলে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল বস্তার ভিতর হতে ৫ কোটি ৩৩ লাখ ২৭ হাজার টাকার ১ কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১১৮ বোতল মিয়ানমারের তৈরি মদ উদ্ধার করে। উদ্ধারকৃত ক্রিস্টাল মেথ আইস এবং মদ ব্যাটালিয়ন সদরের জমা রাখা হয়েছে। 

বিজিবির ওই কর্মকর্তা আরো জানান, পাচারকারীদের শনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়