Cvoice24.com

কক্সবাজারে ফয়সাল হত্যা: ১০ মিনিটের কিলিং মিশনে অংশ নেয় ২০ ঘাতক

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫৭, ৬ জুলাই ২০২২
কক্সবাজারে ফয়সাল হত্যা: ১০ মিনিটের কিলিং মিশনে অংশ নেয় ২০ ঘাতক

কক্সবাজারে ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যার ঘটনায় র‌্যাবের হাতে গ্রেপ্তার দুই অভিযু্ক্ত

পরিকল্পনা অনুযায়ী কক্সবাজারের খুরুশ্কুলের ছাত্রলীগ নেতা ফয়সালকে মাত্র পাঁচ থেকে ১০ মিনিটের মধ্যে হত্যা করেছে ঘাতকরা। হত্যাকাণ্ড বাস্তবায়নে মূল ভূমিকায় ছিল আজিজ সিকদার। তার নেতৃত্বে ১৫-২০ জন সরাসরি কিলিং মিশনে অংশ নেয়। 

বুধবার (৬ জুলাই) সকাল ১১টায় কক্সবাজার র‌্যাব-১৫ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির উপ-অধিনায়ক মন্জুর মেহেদী। 

তিনি বলেন, হত্যাকাণ্ডের পর থেকেই আসামিদের গ্রেপ্তারে তৎপর ছিল র‌্যাব। এক পর্যায়ে কিলিং মিশনের প্রধান হোতা আসামি আজিজুল হক (৩৪) ও হত্যাকাণ্ডের অন্যতম আসামি ফিরোজ আলমকে (৩৩) আত্মীয়ের ঘর থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। 

র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, এ হত্যাকাণ্ডটি সংঘবদ্ধভাবেই করা হয়। তবে এখনো পর্যন্ত কেন হত্যা করা হলো তার মূল উদ্দেশ্য জানা যায়নি। এ হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের বিষয়ে র‌্যাব উপ-অধিনায়ক মন্জুর মেহেদী বলেন, আজিজ ও ফিরোজ  প্রাথমিকভাবে হত্যার দায় স্বীকার করেছে। হত্যাকাণ্ডের সঙ্গে আরো অনেকের সংশ্লিষ্টতা থাকতে পারে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছে র‌্যাব। তাই এ বিষয়টিও গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। গ্রেপ্তারদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। 

উল্লেখ্য, রোববার (৩ জুলাই) সন্ধ্যে ৭টার দিকে খুরুশকুল ইউনিয়নের ডেইলপাড়া এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন থেকে ফেরার পথে কুপিয়ে হত্যা করা হয় সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল উদ্দিনকে। অভিযোগ ওঠে পুলিশের সামনেই কুপিয়ে হত্যা করা হয় ছাত্রলীগের এই নেতাকে।

নিহত ফয়সাল উদ্দীন (২৫) কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ও ওই এলাকারই মৃত লাল মোহাম্মদের ছেলে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়