Cvoice24.com

কক্সবাজারে পর্যটক বেশে দালাল চক্রের ১৯ সদস্যকে ধরলো পুলিশ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১১:০৮, ৫ আগস্ট ২০২২
কক্সবাজারে পর্যটক বেশে দালাল চক্রের ১৯ সদস্যকে ধরলো পুলিশ

সৈকত নগরী কক্সবাজারে পর্যটকের বেশ ধরে হোটেল-মোটেল দালাল চক্রের ১৯ জনকে আটক করেছে টুরিস্ট পুলিশ। 

শুক্রবার (৫ আগস্ট ) ভোর ৫টার দিকে কক্সবাজার শহরের কলাতলী ডলফিন মোড়ের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা প্রাথমিকভাবে স্বীকার করেছেন— তারা দীর্ঘদিন ধরে এ কাজের সঙ্গে জড়িত রয়েছেন। তাদের বিরুদ্ধেই আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করে কক্সবাজার টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম। তিনি বলেন, কক্সবাজারে আসা পর্যটকদের হোটেল খুঁজে দেওয়ার নাম করে অটোরিকশার চালকরা নিম্নমানের রুম দিয়ে অতিরিক্ত অর্থ আদায় করতো। এ চক্রের সদস্যরা শেষ রাত থেকে ডলফিন মোড়ের বিভিন্ন জায়গায় অবস্থান করতো। তাদের কেউ কেউ আবার অটোরিকশা চালক হিসেবেও পর্যটকদের অল্প ভাড়ায় অধিক ভাল হোটেলে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে অটোতে তুলে তাদের চুক্তি করা হোটেলে নিয়ে যেত এবং অতিরিক্ত ভাড়া আদায়সহ ব্ল্যাকমেইল করত। এই চক্রেরই কিছু সদস্য পর্যটকদের ফাঁদে ফেলে আপত্তিকর ছবি তুলে অর্থও হাতিয়ে নিতেন। গত কয়েকবছর ধরে তারা কক্সবাজারে আসা নিরীহ পর্যটকদের পতিতালয়ে নিয়ে গিয়ে ফাঁদে ফেলতো।

তিনি আরো বলেন, এ চক্রের সদস্যদের ভাড়া করা কটেজে নিয়ে নিরীহ পর্যটকদের আটকে রেখে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা দাবি করা হতো। আর দাবি করা টাকা দিতে অস্বীকার করলে চক্রের নারী সদস্যদের সঙ্গে নিরীহ ভিকটিমের আপত্তিকর ছবি তুলে ভয় দেখিয়ে তাদের আত্মীয়-স্বজনের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা আদায় করতো।

এই চক্রটির সদস্যরা ভোরে ডলফিন মোড়ের বিভিন্ন জায়গায় অবস্থান করতো। পরে পর্যটকরা বাস থেকে নামলে তাদের লাগেজ নিয়ে টানাটানি করতো। এক পর্যায়ে জোরপূর্বক হোটেলের রুম নিতে বাধ্য করতো তারা। বিভিন্ন সময় পর্যটকদের হোটেল দেখিয়ে দেওয়ার নাম করে নিস্তব্ধ জায়গায় নিয়ে গিয়ে তাদের সব কিছু লুট করে নিতো।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়