Cvoice24.com

কক্সবাজারে ‘টর্চার সেলে’ পর্যটক নির্যাতন: ২ আসামি গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৯, ১৪ আগস্ট ২০২২
কক্সবাজারে ‘টর্চার সেলে’ পর্যটক নির্যাতন: ২ আসামি গ্রেপ্তার

গ্রেপ্তার দুই আসামি

কক্সবাজার শহরের কটেজ জোনে চার পর্যটককে অপহরণ করে টর্চার সেলে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। 

শনিবার (১৩ আগস্ট) রাত ১১ টার দিকে সুগন্ধা পয়েন্ট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। রোববার (১৪ আগস্ট) এই তথ্য নিশ্চিত করেছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম।

গ্রেপ্তাররা হলেন— ঈদগাঁও উপজেলার ইসলামপুরের পশ্চিম খান ঘোনা এলাকার নুরুল আজিমের পুত্র  রাশেদুল ইসলাম(২৫) ও একই এলাকার আব্দুস সালামের পুত্র মো. সাকিল (২২)। 

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, গত ৭ আগস্ট কটেজ জোনের কথিত শিউলি কটেজে ৪ পর্যটককে অপহরণ করে টাকা আদায়ের ঘটনায় অজ্ঞাতনামা ৭/৮ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করা হয়। মামলার পর জড়িতদের শনাক্তে ট্যুরিস্ট পুলিশ তদন্তকাজ শুরু করে। তদন্তে সেদিনের ঘটনায় বেশ কয়েকজন জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। এর মধ্যে সরাসরি জড়িত দুইজনকে ট্যুরিস্ট পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। 

তিনি বলেন, গ্রেপ্তার দুইজনকে জিজ্ঞাসাবাদে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। তারা জানিয়েছে, তাদের সাথে আরো ৮/১০ জন জড়িত রয়েছে। দীর্ঘদিন যাবত তারা সহজ সরল ট্যুরিস্টদের বিভিন্ন দালালদের মাধ্যমে এই কটেজে এনে নারী, মাদক দিয়ে ব্ল্যাকমেইল করে আসছে। তারা পর্যটকদের আপত্তিকর ছবি ধারণ করে রাখে এবং ভয় ভীতি দেখায় যেন কোথাও অভিযোগ দিলে সেই ছবি ইন্টারনেটে ছেড়ে দেয়া হবে। যার কারণে ভুক্তভোগীরা কেউ অভিযোগ দেয় না। 

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের সাথে জড়িত একটি বড় দালাল সিন্ডিকেটের তথ্য পাওয়া গেছে। ১২ নম্বর ওয়ার্ডের  কিছু প্রভাবশালী ব্যক্তির ছত্রছায়ায়ই মূলত কয়েকটি কটেজে এমন অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত হয়ে আসছিল। তদন্তে যাদেরই সংশ্লিষ্টতা পাওয়া যাবে কাউকেই ছাড় দেয়া হবে না। ঘটনায় সম্পৃক্ত বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। 

-সিভয়েস/এসএম/পিবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়