Cvoice24.com

নাইক্ষ্যংছড়ি-উখিয়া সীমান্তে আবার চলছে গোলাগুলি

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৬, ২২ সেপ্টেম্বর ২০২২
নাইক্ষ্যংছড়ি-উখিয়া সীমান্তে আবার চলছে গোলাগুলি

নাইক্ষ্যংছড়ি ও উখিয়া সীমান্তে গোলাগুলি চলছে।

সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলি অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম, তুমব্রু ও উখিয়ার পালংখালী আঞ্জুমান পাড়া সীমান্তে বেশ কয়েকবার গোলাগুলি ঘটেছে। এই প্রতিবেদন লেখাকালে সকাল সাড়ে ১১টার দিকে তুমব্রু সীমান্তে গোলাগুলি অব্যাহত রয়েছে। ঘুমধুমের বাসিন্দা আবদুল হামিদ জানান, সকাল ৭টা থেকে এই পয়েন্ট গোলাগুলি শুরু হয়। সকাল পর্যন্ত থেমে পাঁচটি ভারি গোলা শব্দ পাওয়া গেছে।

তুমব্রু পশ্চিমকুল এলাকার বাসিন্দা কবির আহামদ ড্রাইভার জানান, এই তুমব্রু সীমান্ত বরাবর স্থানে সোয়া ১১টার দিকে হঠাৎ গোলাগুলি শুরু হয়। এক সাথে লাগাতার ছয়-সাতটি গোলা বর্ষণ হয়েছে। শব্দ শুনে মনে হয়েছে মর্টারশেল নিক্ষেপ করা হয়েছে। সেই সাথে ব্রাশফায়ারের শব্দ শোনা যায়। তবে সীমান্ত থেকে অনেকটা ভেতরে হবে। 

অন্যদিকে উখিয়ার পালংখালীর আঞ্জুমান পাড়া সীমান্তেও সকাল থেকে গোলাগুলি শুরু হয় বলে জানিয়েছেন স্থানীয়রা।
আঞ্জুমান পাড়া পূর্ব ফারির বিল এলাকার দোকানদার বেলাল উদ্দীন জানান, সকাল থেমে থেমে চার-পাঁচটি মতো গোলা বর্ষণের শব্দ শোনা গেছে। তবে বেশ দূরে। 

প্রায় দেড়মাস ধরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম, তুমব্রু সীমান্তের কাছে মিয়ানমারের অভ্যন্তরে দেশের সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে তীব্র সংঘর্ষ চলছে। তাদের মধ্যে প্রতিনিয়ত ঘটছে ব্যাপক গোলাগুলি। সীমান্তের কাছে হওয়ায় এর প্রভাব পড়ছে বাংলাদেশের অভ্যন্তরে।  ইতোমধ্যে ছোঁড়া আসা মর্টারসেলের আঘাতে শূন্য রেখার রোহিঙ্গা ক্যাম্পের এক যুবক নিহত ও চারজন আহত হয়। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়ের মিয়ানমার থেকে ছোঁড়ে আসা অবিস্ফোরিত মর্টারশেল।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়