Cvoice24.com

রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে টেকনাফ সীমান্তে কঠোর অবস্থানে কোস্টগার্ড  

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০২, ২ অক্টোবর ২০২২
রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে টেকনাফ সীমান্তে কঠোর অবস্থানে কোস্টগার্ড  

মায়ানমারের অভ্যন্তরীন অস্থিরতার সুযোগে টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে নতুন করে রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঠেকাতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে কোস্টগার্ড। ইতোমধ্যেই সমুদ্রে টহল ও নজরদারি বাড়িয়ে দিয়েছে সংস্থাটি। 

রবিবার (২ অক্টোবর) দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, পার্শবর্তী দেশ মায়ানমারের অভ্যন্তরীন অস্থিরতায় বাংলাদেশর টেকনাফ সীমানায় যেন বিরুপ পরিবেশ সৃষ্টি না হয়, এজন্য সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে কোস্টগার্ড। মানব পাচার, চোরাচালান, মাদকদ্রব্য পাচারসহ নতুনভাবে রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে দৃঢ় অবস্থানে রয়েছে কোস্টগার্ড। মায়ানমারের অভ্যন্তরীন অস্থিরতার সুযোগে অনুপ্রবেশকারী ঠেকাতে নিরলসভাবে কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। 

অতিরিক্ত জনবল মোতায়েন করার মাধ্যমে সার্বক্ষণিক পরিস্থতি পর্যবেক্ষণ করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সমুদ্রে সার্বক্ষণিক টহল জাহাজ মোতায়েনসহ টেকনাফ হতে শাহপরীর দ্বীপ পর্যন্ত রাত-দিন নিয়মিত অত্যাধুনিক হাইস্পীড বোটের মাধ্যমে টহল চলমান রয়েছে। এছাড়াও টেকনাফ, শাহপরী, বাহারছড়া ও সেন্টমার্টিনে বর্তমানে অতিরিক্ত জনবল মোতায়েন করার মাধ্যমে সার্বক্ষণিক পরিস্থতি পর্যবেক্ষণ করা হচ্ছে। যেকোন প্রকার পরিস্থিতি মোকাবেলায় এবং দেশের মানুষের জানমালের নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে কোস্টগার্ড দায়িত্বপালন করে যাচ্ছে। 

তাছাড়া যেকোন প্রকার গুজব কিংবা মিথ্যা প্রোপাগান্ডা যেন অনাকাঙ্খিত কোন পরিস্থিতি বা অস্থিরতা তৈরি করতে না পারে এজন্য নিজস্ব গোয়েন্দা নজরদারিসহ কোস্টগার্ড সতর্ক অবস্থানে রয়েছে বলে জানান তিনি।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়