Cvoice24.com

কক্সবাজার শহরজুড়ে আর্জেন্টাইন সমর্থককদের শোভাযাত্রা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৮, ২১ নভেম্বর ২০২২
কক্সবাজার শহরজুড়ে আর্জেন্টাইন সমর্থককদের শোভাযাত্রা

‘শিরায় শিরায় রক্ত, আর্জেন্টিনার ভক্ত’— এমন নানা স্লোগানে পর্যটন শহর কক্সবাজারকে মুখরিত করে তুলেছে আর্জেন্টাইন সমর্থকেরা। শোভাযাত্রায় অংশ নিতে কক্সবাজার শহর ছাড়াও টেকনাফ, উখিয়া, মহেশখালী, রামু ও ঈদগাঁও থেকে গাড়িবহর নিয়ে ছুটে আসেন আর্জেন্টাইন সমর্থকেরা। 

সোমবার (২১ নভেম্বর) বেলা ২টা থেকে মুক্তিযোদ্ধা মাঠে সমবেত হয়। পরে বিকাল ৪টার দিকে সবার অংশগ্রহণে এক বিশাল শোডাউন বের করা হয়। এতে কয়েক হাজার আর্জেন্টাইন সমর্থক অংশ নেন। শোডাউনটি মুক্তিযোদ্ধা মাঠ থেকে বের হয়ে কলাতলী পুরো কলাতলী প্রদিক্ষণ করে। সেখান থেকে সমুদ্র সৈকতে নেমে সেখানে সমাবেশের আয়োজন করে। এই শোডাউনে মোটর সাইকেল, ট্রাকসহ বিভিন্ন যানবাহনের বহরও যুক্ত করা হয়। আর্জেন্টাইন সমর্থকদের এই শোডাউনের মুখরিত হয়ে উঠে পুরো শহর। সবমিলে এক বর্ণাঢ্য উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয় সর্বত্র।

বড় বহর নিয়ে মিলনমেলায় অংশ নেয়া উখিয়ার হলদিয়াপালংয়ের চেয়ারম্যান ইমরুল কায়েস বলেন, কাপ জেতা বড় কথা নয়; ম্যারাডোনা থেকে মেসিসহ আর্জেন্টিনার জাদুকরি খেলার জাদুতেই বিশ্বজুড়ে আর্জেন্টিনার সমর্থক সবচেয়ে বেশি। কক্সবাজারে একই চিত্র। সেটি মিলনমেলায় প্রমাণ হয়েছে।

রাজনীতিবিদ এবি ছিদ্দিক খোকন বলেন, ব্রাজিলের সমর্থকরা গলাবাজি করে। আমরা গলাবাজি করি না। আমরা প্রমাণ করে দিয়েছি কক্সবাজারে আর্জেন্টিনার সমর্থক বেশি। আশা করছি বিশ্বকাপের আসরেও সেটি প্রমাণ করে দেবে মেসি বাহিনী।

মিলনমেলা আয়োজনের সহ- সমন্বয়ক ইনজামামুল হক জানান, ফুটবল বিশ্বকাপের মানেই বিশাল উন্মাদনা। আর্জেন্টিনা ও মেসি জন্য পুরো দুনিয়া পাগল। কক্সবাজারেও এমন হাজার ভক্ত রয়েছে। বিশ্বকাপের আমেজ আরো বাড়িয়ে তুলতে এই মিলনমেলার আয়োজন করা হয়। এক সপ্তাহ ধরে প্রস্ততি গ্রহণ করা হয়। কক্সবাজার শহরসহ বিভিন্ন স্থানে মাইকিংও করা হয়। এই পরিশ্রমক সার্থক হয়েছে। ব্রাজিল সমর্থকদের করা মিলনমেলার পাঁচগুণ সমর্থক আর্জেন্টিনার এই মিলনমেলায় অংশ নিয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়